chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ঢাকা আসছেন তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী

ksrm

ডেস্ক নিউজ: একদিনের সংক্ষিপ্ত সফরে আজ শনিবার (৮ জানুয়ারি) বাংলাদেশে আসছেন তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সুলেমান সোলু। সফরকালে তিনি বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রীসহ গুরুত্বপূর্ণ কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করবেন।

চলতি বছর তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানের ঢাকা সফরের কথা রয়েছে। এ সফরের বিষয়েও সোলায়মান সলুর এ সফরে আলোচনা হওয়ার কথা রয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে রোহিঙ্গা ইস্যু গুরুত্ব পাবে। রোহিঙ্গাদের সহায়তায় তুরস্ক আরও কীভাবে যুক্ত হতে পারে এবং রোহিঙ্গা প্রত্যাবাসনে তুরস্কের ভূমিকা কী হতে পারে সেই বিষয়টি আলোচনায় আসতে পারে।

সফরসূচি অনুযায়ী, কক্সবাজার থেকে ঢাকায় ফিরে বিকালে ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমানের সঙ্গে রাজধানীর একটি হোটেলে বৈঠক করবেন তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী। বৈঠকে রোহিঙ্গা শরণার্থীদের জন্য মানবিক সহায়তা কার্যক্রম ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ে আলোচনা হবে।

সন্ধ্যায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী ও তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রীর মধ্যে দ্বিপাক্ষিক বৈঠক হবে। বৈঠক শেষে ঢাকা ও আঙ্কারার মধ্যে নিরাপত্তা ও সন্ত্রাস দমনে সহযোগিতা সংক্রান্ত চুক্তি স্বাক্ষরিত হওয়ার কথা রয়েছে। পরে রাতেই ঢাকা ত্যাগ করবেন তিনি।

নচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...