chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পরীর পাহাড় উচ্ছেদ করা হবে: জনপ্রশাসন সচিব

ksrm

চট্টলার খবর: আইনজীবী সমিতি ও জেলা প্রশাসনের মুখোমুখি অবস্থানের মধ্যেই পরীর পাহাড়ের সমস্ত স্থাপনা উচ্ছেদ করা হবে বলে জানালেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব কে এম আলী আজম।

প্রধানমন্ত্রীর নির্দেশনা বিষয়টি জানিয়েছে সচিব বলেন, পরীর পাহাড় একটি ঐতিহ্যবাহী পাহাড়। এই পাহাড়টি বহুকালের ঐতিহ্য বহন করে আসছে। এটিকে সংরক্ষণ করতে হবে। প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন শুধু পরীর পাহাড় নয়, দেশের সব জায়গার অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। আমরা সে লক্ষ্যেই কাজ করছি।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) সকাল ১০টায় নগরীর চান্দগাঁও থানার কালুরঘাটের অদূরে সমন্বিত অফিস এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

পরিদর্শন শেষে সচিব বলেন, প্রায় ৭৫ একর জমি নিয়ে সমন্বিত অফিস কমপ্লেক্স ভবন নির্মাণের চিন্তা ভাবনা করেছি। প্রধানমন্ত্রী বিষয়টি অবহিত হয়েছেন। পরবর্তী পদ্ধতিগত দিকগুলো অনুসরণ করে এ বিষয়ে করণীয় ঠিক করা হবে। এখন থেকে অফিস করার আগে চারপাশের পরিবেশ, ভেতরের অবয়বে অনেক পরিবর্তন আসছে। এখানে আবাসন, চিকিৎসা সেবা ক্লাব ঘরের ব্যবস্থা থাকবে। সেবাগ্রহীতাদের বিষয়টিকে মাথায় রেখে প্রয়োজনীয় সুযোগ-সুবিধা সমন্বয় করা হবে। পরবর্তীতে জমি অধিগ্রহণ করে এটিকে আরও বাড়ানো হবে।

এরপর জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক কার্যালয়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব কে এম আলী আজম। সভায় চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান এনডিসি, জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বক্তব্য রাখেন।

মতবিনিময় সভায় মাল্টিমিডিয়ার মাধ্যমে চট্টগ্রাম জেলা প্রশাসনের নতুন নতুন উদ্যোগ ও উদ্ভাবন তুলে ধরেন উপ-পরিচালক (স্থানীয় সরকার) মো. বদিউল আলম। এসময় জেলা প্রশাসনের উচ্চ পর্দস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরকে/এমকে/চখ

এই বিভাগের আরও খবর
Loading...