chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

টাকা আত্মসাতের মামলায় আসলামের বিচার শুরু

ksrm

নিজস্ব প্রতিবেদক: দুর্নীতি দমন কমিশনের করা ৩২৫ কোটি টাকা আত্মসাতের মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর বিরুদ্ধে বিচার শুরু হয়েছে। মামলায় আসলাম চৌধুরী ছাড়াও তার স্ত্রীসহ পাঁচজনকে আসামি করা হয়েছিল।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ মুন্সী আব্দুল মজিদ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন। আদেশ অনুযায়ী ২ মার্চ থেকে এই মামলায় সাক্ষ্যগ্রহণের দিন নির্ধারণ করা হয়েছে। অন্য মামলায় কারাগারে থাকায় আসলাম চৌধুরীকে এই মামলায় আদালতে হাজির করা হবে।

মামলার এজাহারে বলা হয়েছে, চট্টগ্রামের সীতাকুণ্ডের রাইজিং স্টিল লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান পুরাতন জাহাজ ক্রয়ের জন্য ২০১১ থেকে ২০১৩ সাল পর্যন্ত বিভিন্ন সময়ে তিনটি ঋণপত্রের (এলাসি) বিপরীতে এবি ব্যাংক চট্টগ্রাম আগ্রাবাদ শাখা থেকে ৩২৫ কোটি ৭৬ লাখ ৩০ হাজার ৯৫৫ টাকা ঋণ নেয়। কিন্তু সেই টাকা পরিশোধ করেনি।

এসব ঋণের দলির ও জামিনদার ছিলেন আসলাম চৌধুরী। এই ঋণ পরিশোধ না করায় ২০১৬ সালের ১৬ জুলাই মামলাটি দায়ের হয়েছিল। ২০১৭ সালের ৭ আগস্ট ছয় আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে দুর্নীতি দমন কমিশন।

দুর্নীতি দমন কমিশনের কৌঁসুলি কাজী ছানোয়ার হোসেন লাবলু গণমাধ্যমকে জানান, অর্থ আত্মসাতের মামলায় আসলাম চৌধুরীসহ অন্য আসামিদের বিরুদ্ধে আদালত অভিযোগ গঠনের নির্দেশ দিয়েছেন। এ মামলায় আসলামের স্ত্রী এবং দু ভাই পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ করেছেন।

উল্লেখ্য, বেশ কিছু মামলায় ছয় বছরের বেশি সময় ধরে কারাগারে রয়েছেন বিএনপির যুগ্ম মহাসিচব আসলাম চৌধুরী।

আরকে/এমকে/চখ

এই বিভাগের আরও খবর
Loading...