chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

স্ত্রী হত্যা: জামিন মিলেনি বাবুল আক্তারের

নিজস্ব প্রতিবেদক: স্ত্রী মিতু হত্যা মামলায় গ্রেপ্তার সাবেক পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারকে জামিন দেননি আদালত।

বুধবার (৫ জানুয়ারি) চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালতে জামিন আবেদন করলে নামঞ্জুর করেন বিচারক।

বাবুল আক্তারের আইনজীবী এডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, বাবুল আক্তারের পক্ষে জামিনের জন্য মহানগর দায়রা জজ আদালতে আবেদন করলে রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন আবেদন নামঞ্জুর করেন।

এর আগে গত ১০ আগস্ট ও ১৮ আগস্ট দুই দফা জামিন আবেদন নামঞ্জুর করেন আদালত।

২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরের ওআর নিজাম রোডে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে দুর্বৃত্তদের হামলায় নিহত হন মাহমুদা খানম মিতু। ঘটনার সময় স্বামী পুলিশ সুপার বাবুল আক্তার অবস্থান করছিলেন ঢাকায়। চট্টগ্রামে ফিরে তৎকালীন পুলিশ সুপার ও মিতুর স্বামী বাবুল আক্তার পাঁচলাইশ থানায় অজ্ঞাতনামাদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

জঙ্গিবিরোধী কার্যক্রমের জন্য স্ত্রীকে হত্যা করা হয়ে থাকতে পারে বলে মামলায় অভিযোগ করলেও সময়ের সাথে সাথে মামলার গতিপথ পাল্টে যায়। একপর্যায়ে স্বামী বাবুল আক্তারের বিরুদ্ধেই হত্যার সঙ্গে জড়িত থাকার সংশ্লিষ্টতা পাওয়ার পর জিজ্ঞাসাবাদের জন্য গত ১১মে থেকে তাকে হেফাজতে নেয় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

এরপর গত ১২ মে বাবুল আক্তারকে প্রধান আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন তার শ্বশুর। মামলার অন্যান্য আসামিরা হলেন হলেন- কামরুল ইসলাম মুছা, কালু, ওয়াসিম, শাহজাহান, আনোয়ার, এহতেসামুল হক ভোলা ও সাকি।

জেএইচ/এমকে/চখ