chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নগর বিএনপির মানববন্ধনে পুলিশের বাধা, আটক ৪৪

ksrm

নিজস্ব প্রতিবেদক: ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে পূর্ব নির্ধারিত নগর বিএনপির মানববন্ধন কর্মসূচি পুলিশের বাধায় পণ্ড হয়েছে। এতে পুলিশের সাথে ব্যাপক সংঘর্ষে  ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৪ পুলিশ সদস্যসহ অন্তত ৩৮ জন আহত হয়েছেন বলে জানা গেছে। পাশাপাশি ঘটনাস্থল থেকে বিএনপির প্রায় ৪৪ জন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ ।

বুধবার (৫ জানুয়ারি) বিকেল ৩টার দিকে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে এ ঘটনা ঘটে। কর্মসূচিতে জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন ও সদস্য সচিব আবুল হাশেম বক্করসহ বিএনপির নেতারা উপস্থিত ছিলেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে চট্টগ্রাম নগর বিএনপির নেতাকর্মীরা এই মানববন্ধনের আয়োজন করেন। এ কর্মসূচি বিকেল ৩টায় শুরু হওয়ার মাত্র ২০ মিনিটে পণ্ড করে দেয় পুলিশ।

এরই সূত্র ধরে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পুলিশ লাঠিচার্জ করে নেতা-কর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। পরে প্রেস ক্লাব থেকে বিএনপির নেতাকর্মীরা দলীয় কার্যালয় কাজির দেউরির নসিমন ভবনে জড়ো হতে চাইলে সেখানেও বাধা দেয় পুলিশ।

নগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আবু সুফিয়ান চট্টলার খবর’কে বলেন, আমরা শান্তিপূর্ণভাবে মানববন্ধন শুরু করেছিলাম। পুলিশ অতি উৎসাহী হয়ে আমাদের এই মানববন্ধনে হামলা করে। আমাদের প্রায় ৩০-৩৫ জন নেতাকর্মীকে তারা লাঠিচার্জ করে আহত করেছে। আটক করা হয়েছে প্রায় ৪০-৪৪ জন নেতাকর্মী ।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দীন বলেন, তারা রাস্তা ব্লক করে মানববন্ধন করছিল। আমরা রাস্তা ছেড়ে দিতে বললে আমাদের সাথে বাকবিতণ্ডা শুরু করে কয়েকজন নেতাকর্মী। পরে আমাদের লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়লে আমাদের ৪ পুলিশ সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে তাদের ৪৪ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালন করে আসছে। কেন্দ্রের সাথে মিল রেখে চট্টগ্রামেও আজ এই দিবস পালনের সিদ্ধান্ত নেয় নগর বিএনপির নেতৃবৃন্দ।

জেএইচ/এমকে/চখ

এই বিভাগের আরও খবর
Loading...