chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে পঞ্চম ধাপের ভোটগ্রহণ শেষে চলছে গণনা

ksrm

নিজস্ব প্রতিবেদক: নির্বাচনী সহিংসতায় যুবকের মৃত্যু,কেন্দ্র দখল নিয়ে চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে সংঘর্ষ, গণমাধ্যমকর্মীদের গাড়ি ভাঙচুরসহ কয়েকটি বিচ্ছিন্ন ঘটনার মধ্যে দিয়ে চট্টগ্রামের তিন উপজেলায় ইউপি নির্বাচন শেষ হয়েছে।

বুধবার (৫ জানুয়ারি) বিকেল চারটায় পঞ্চম ধাপে চট্টগ্রাম জেলার বোয়ালখালী, আনোয়ারা ও চন্দনাইশ উপজেলায় ভোট শেষ হয়। এখন চলছে ভোট গণনা।

এর আগে সকালে বোয়ালখালীর উপজেলার আহলা করলডেঙ্গা ইউনিয়নের আসাদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কেন্দ্রে দখল নিয়ে দুই চেয়ারম্যান প্রার্থীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় ভাঙচুর করা হয় সংবাদ মাধ্যমের গাড়ি। ঘটনাস্থল থেকে দুইজনকে আটক করা হয়।

দুপুরে একটার দিকে আনোয়ারার চাতরী ইউনিয়নে সাত নম্বরে ওয়ার্ডে নির্বাচনী সহিংসতায় ওমকর দত্ত (৩৮) নামে এক যুবক নিহত হন। এছাড়া চন্দ্রনাইশ উপজেলার একটি ভোট কেন্দ্রে দখলের সময় পুলিশের এক সদস্য আহত হয়েছেন।

এছাড়া অনিয়মের অভিযোগে একই উপেজেলার পরৈকোড়া ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নাজিম উদ্দিন নামে আ. লীগের এক বিদ্রোহী প্রার্থী ভোট বর্জন করেছেন।

এর আগে সকালে চট্টগ্রামের ২৪ ইউনিয়নে ভোটগ্রহণ শুরু হয়। কনকনে ঠান্ডা উপেক্ষা করে সকাল থেকে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা যায়। তিন উপজেলার মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৮ হাজার ২৮৩ জন। এরমধ্যে বোয়ালখালীর সাত ইউনিয়নের ৬৫ কেন্দ্রে ভোটার রয়েছেন ১ লাখ ১৫ হাজার ১৮ জন। এতে পুরুষ ভোটার ৬০ হাজার ২০ জন এবং নারী ভোটার রয়েছেন ৫৪ হাজার ৯৯৮ জন।

অপরদিকে, চন্দনাইশের সাত ইউনিয়নে ৬৩ কেন্দ্রের ভোটার সংখ্যা ৯৭ হাজার ৮১৫ জন। এখানে পুরুষ ভোটার ৫১ হাজার ৫১৫ এবং নারী ভোটার ৪৬ হাজার ৩০০ জন।

এছাড়া আনোয়ারা উপজেলায় ৯২টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১ লাখ ৯৫ হাজার ৪৫০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২ হাজার ৯৯১ জন এবং নারী ভোটার ৯২ হাজার ৪৫৯ জন।

আরকে/এমকে/চখ

এই বিভাগের আরও খবর
Loading...