chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চবিতে মাসব্যাপি `মুক্তিযুদ্ধের দলিল’ প্রদর্শনীর সমাপনী

ksrm

নিজস্ব প্রতিবেদক: বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) জাদুঘর ও চবি বঙ্গবন্ধু চেয়ার এর উদ্যোগে আয়োজিত মাসব্যাপি ‘মুক্তিযুদ্ধের দলিল প্রদর্শনী’র সমাপনী অনুষ্ঠান আজ মঙ্গলবার (৪ জানুয়ারি) অনুষ্ঠিত হয়েছে।

চবি জাদুঘরের প্রদর্শনী কক্ষে বেলা ১১টায় সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। যেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। আর বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে ও চবি বঙ্গবন্ধু চেয়ার প্রফেসর ড. মুনতাসীর মামুন।

চবি জাদুঘরের পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ মাহবুবুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য ড. শিরীণ আখতার বলেন, নতুন প্রজন্মের কাছে বাংলাদেশের ইতিহাস, মহান স্বাধীনতার পটভূমি এবং মুক্তিযুদ্ধের গৌরব গাঁথা তুলে ধরতে এই ধরণের প্রদর্শনী গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

তিনি আরো বলেন, এই ধরণের প্রদর্শনীর মাধ্যমে এ প্রজন্মের সন্তানদের মাঝে দেশপ্রেম জাগ্রত হবে এবং মানবিক মূল্যবোধ সম্পন্ন আদর্শ নাগরিক হিসেবে তাদের গড়ে ওঠতে সহায়তা করবে। এছাড়া ভবিষ্যতেও এ ধরণের প্রদর্শনীর আয়োজন অব্যাহত রাখার আহ্বান জানান উপাচার্য।

অনুষ্ঠানে চবি রেজিস্ট্রার, কলেজ পরিদর্শক, বিভিন্ন বিভাগের সভাপতি, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালকবৃন্দ, বরিষ্ট শিক্ষকবৃন্দ, প্রক্টর ও সহকারী প্রক্টরবৃন্দ, অফিসার সমিতির নেতৃবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন নাট্যকলা বিভাগের ছাত্র পার্থ প্রতিম মহাজন। অনুষ্ঠানে নাট্যকলা বিভাগ ও সংগীত বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা নাটিকা, সংগীত ও আবৃত্তি পরিবেশন করেন।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...