chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সিএমপির ট্রাফিক সেবা সপ্তাহ শুরু

ksrm

নিজস্ব প্রতিবেদক: যাত্রীদের সচেতনতা বৃদ্ধি এবং চালক ও মালিকদের নিরাপত্তার স্বার্থে সপ্তাহব্যাপি ট্রাফিক সচেতনতা কার্যক্রম হাতে নিয়েছে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ(সিএমপি)

মঙ্গলবার (৪জানুয়ারি) দুপুরে নগরীর জিইসি কনভেনশনে সেন্টারে সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর এই কার্যক্রমের উদ্বোধন করেন।

এসময় তিনি বলেন, পরিবহনে চলাচল করে আসা যাত্রীদের সচেতনার আওতায় আনার পাশাপাশি মাস্ক পরতে উদ্বুদ্ধ করতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করে যাবেন।এর সঙ্গে ট্রাফিক ব্যবস্থায় শৃঙ্খলা ও স্বস্তি  ফিরিয়ে আনতে চালক ও মালিকদের নিরাপত্তার স্বার্থে বিআরটিএ ও পরিবহন নেতাদের সমন্বয় করা হবে।

অনুষ্ঠানে ‘আমার গাড়ি নিরাপদ’ কার্যক্রমের রেজিস্ট্রেশন করা সিএনজি অটোরিকশা গাড়িতে স্টিকার লাগানো হয়েছে। পর্যায়ক্রমে বাকি গাড়িগুলোতে স্টিকার লাগানো কথা রয়েছে সিএমপির। এর আগে নগরের আটটি বুথে যাবতীয় কাগজপত্র দিয়ে প্রায় ১৩ হাজার সিএনজি অটোরিকশার গাড়ির মালিক ও চালকের রেজিস্ট্রশনের কাজ করা হয়েছিল।এখন থেকে রেজিস্ট্রেশন করা সিএনজি অটোরিকশার কিআর কোড পর্যবেক্ষণ করে যাত্রীরা চলাচল করতে পারবেন।এছাড়া একটি ট্রাক নগরীর বিভিন্ন স্থানে প্রদক্ষিণ করে মানুষকে সচেতন করতে কাজ করবে।

 

আরকে/নচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...