chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ইতিহাসের দ্বারপ্রান্তে বাংলাদেশ

ksrm

চট্টলার ডেস্ক: দেশে ও বিদেশে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে  কখনও জয়ের স্বাদ পায়নি বাংলাদেশ। সাফল্য বলতেই ঘরের মাঠে ড্র। এমনকি বড় টেস্ট দলগুলোকেও নিউজিল্যান্ডের  কন্ডিশনে সাফল্য পেতে বেগ পেতে হয়েছে।তবে বছরের শুরুতে অন্য বাংলাদেশকে দেখতে পাওয়া গেল। মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে চালকের আসনে থেকে চতুর্থ দিন শেষে করেছে বাংলাদেশ।

আজ নির্ধারিত দিনের খেলা্ শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ৫ ইউকেটের বিনিময়ে ১৪৭ রান। তাদের লিড দাঁড়িয়েছে ১৭ রানের। হাতে রয়েছে পাঁচ ইউকেট।বুধবার ম্যাচের শেষ দিনে দ্রুত নিউজিল্যান্ডকে অলআউট করে সেই লক্ষ্য পার হলেই নতুন ইতিহাসে নাম লেখাবে লাল-সবুজের বাংলাদেশ।একই সঙ্গে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপেও বাংলাদেশের প্রথম জয়ের স্বাদ পাবে।

এর আগে ক্যাচিং, ফিল্ডিং মিস করার পর রিভিউ নষ্ট হওয়ার সুযোগ হাতছাড়া করে মমিনুলরা।তবে এবাদাতের আগুন ঝরা বোলিং বাংলাদেশকে খেলায় ফেরান  এবাদাত।এক ওভারে তিন বলের ব্যবধানে উইল ইয়ং ও হেনরি নিকলসকে বোল্ড করে বাংলাদেশকে ফের চালকের আসনে বসিয়েছেন এ ডানহাতি পেসার।

নিউজিল্যান্ডের প্রথম ইনিংসে দেওয়া ৩২৮ রানের বিপরীতে ১৩০ রানে লিড নিয়ে ৪৫৮ রানে অলআউট হয়ে বাংলাদেশ। এরপর নিয়ন্ত্রিত বোলিংয়ে কিউই ব্যাটসম্যানদের চাপে রাখার চেষ্টার করে বাংলাদেশশ। রান আউট এবং ক্যাক মিস না হলে হয়তো আরও শেক্ত অবস্থানে থাকতো মমিনুলরা।

সংক্ষিপ্ত স্কোর:

নিউজিল্যান্ড: দ্বিতীয় ইনিংস ১৪৭.৫ ওভারে ১৪৭/৫ (লাথাম ১৪, ইয়াং ৬৯,কনওয়ে ১৩, টেইলর ৩৮*, নিকোলস ০, ব্লান্ডেল ০, রবিন্দ্র ৬*); (তাসকিন ৯-১-২২-১,শরিফুল ১১-১-৩০-০, মেহেদি ২২-৫-৪৩-০, ইবাদত ১৭-৪-৪৯-৪, মমিনুল ৪-০-৭-০)।

বাংলাদেশ: প্রথম ইনিংস ১৭৬.২ ওভারে ৪৫৮/১০; (জয় ৭৮, সাদমান ২২, শান্ত ৬৪, মুমিনুল ৮৮, মুশফিক ১২, লিটন ৮৬, ইয়াসির ২৬, মিরাজ ৪৭, তাসকিন ৫, শরিফুল ৭, ইবাদত ০*); (সাউদি ৩৮-৪-১১৪-২, বোল্ট ৩৫.২-১১-৮৫-৪, জেমিসন ৩৫-১১-৭৮-১, ওয়াগনার ৪০-৯-১০১-৩, রবিন্দ্র ২৮-৫-৬৭-০)।

আরকে/চখ

এই বিভাগের আরও খবর
Loading...