chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শুভ জন্মদিন মিশা সওদাগর

ksrm

ডেস্ক নিউজ: জন্মদিন ৪ জানুয়ারি, অভিনেতা মিশা সওদাগরের জন্মদিন। ১৯৬৬ সালের এ দিনে পুরোনো ঢাকার একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে মিশা সওদাগরের জন্ম। আজ তার ৫৩তম জন্মদিন।

মিশার প্রকৃত নাম শাহিদ হাসান। তবে সিনেমায় আসার পর স্ত্রী মিতার নামের ‘মি’ এবং নিজের নামের ‘শা’ একসঙ্গে করে নিজেই নাম রাখেন মিশা। তার দাদার নাম থেকে সওদাগর টাইটেল নিয়ে নিজের পুরো নামকরণ করেন মিশা সওদাগর।

১৯৮৬ সালে এফডিসি আয়োজিত নতুন মুখ কার্যক্রমে নির্বাচিত হয়ে সিনেমায় যাত্রা শুরু করেন মিশা সওদাগর। ছটকু আহমেদ পরিচালিত ‘চেতনা’ সিনেমার মধ্য দিয়ে ১৯৯০ সালে নায়ক হিসেবে তার আত্মপ্রকাশ ঘটে। ‘অমরসঙ্গী’ সিনেমাতেও তিনি নায়কের ভূমিকায় অভিনয় করেন, কিন্তু দুটির একটিতেও ব্যবসায়িক সাফল্য পাননি।

পরবর্তীতে বেশ কয়েকজন পরিচালক তাকে ভিলেন হিসেবে অভিনয়ের পরামর্শ দেন। প্রথম তমিজ উদ্দিন রিজভীর ‘আশা ভালোবাসা’ সিনেমাতে ভিলেন চরিত্রে অভিনয় করেন মিশা। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। ভিলেন হিসেবে নিজেকে বড় পর্দায় প্রতিষ্ঠিত করেছেন।

দীর্ঘ অভিনয় জীবনে মিশা সওদাগর দুইবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেছেন। ‘বস নাম্বার ওয়ান’ সিনেমার জন্য শ্রেষ্ঠ খল চরিত্রের অভিনেতা এবং ‘অল্প অল্প প্রেমের গল্প’ সিনেমার জন্য শ্রেষ্ঠ কৌতুক চরিত্রের অভিনেতা হিসেবে পুরস্কৃত হন তিনি।

এদিকে, জন্মদিনে সামাজিক যোগাযোগ মাধ্যমে জন্মদিনের শুভেচ্ছায় ভাসছেন এ নায়ক। ভক্তরা তার দীর্ঘায়ু কামনা করছেন।

নচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...