chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কক্সবাজারে বিএনপি’র সমাবেশ ভণ্ডুল, কঠোর অবস্থানে পুলিশ

১৪৪ ধারা জারি

ksrm

নিজস্ব প্রতিবেদক: কক্সবাজারে সমাবেশ করতে না পারায় শহরের বিভিন্ন স্থানে অবস্থান করে বিক্ষোভ প্রদর্শন ও সমাবেশ করেছে বিএনপির নেতাকর্মীরা। এদিকে একই স্থানে যুবলীগের সমাবেশ থাকায় ১৪৪ ধারা জারি করেছে পুলিশ।

সোমবার (৩ জানুয়ারি) সকালে বিএনপির নেতাকর্মীরা কক্সবাজার ঈদগাহ ময়দানে সমাবেশের চেষ্টা করেন। কিন্তু পুলিশ সেখানে তাদের সমাবেশ করতে দেয়নি। এরপর সেখান থেকে কলাতলী জোনে চলে যান বিএনপির নেতাকর্মীরা। সেখানে গিয়ে হোটেল লং বীচের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করতে থাকেন। সে বিক্ষোভ থেমে থেমে চলতে থাকে দুপুর দেড়টা পর্যন্ত।

এ সময় বিক্ষুব্ধ নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য দেন সমাবেশের প্রধান অতিথি বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, খালেদা জিয়ার উপদেষ্টা মিজানুর রহমান মিনু ও কেন্দ্রীয় নেতা ইশরাক হোসেনসহ অন্যান্য নেতারা।

সেখানেও তাদের বাধা দেয় পুলিশ। পুলিশের বাধা উপেক্ষা করে বিএনপি নেতা-কর্মীরা খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে বিক্ষোভ অব্যাহত রাখেন। তবে শেষ পর্যন্ত বিএনপির নেতাকর্মীদের হোটেলের সামনে থেকে সরিয়ে দিতে সক্ষম হয় পুলিশ। এ সময় কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলে দাবি পুলিশের।

অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম বলেন, ১৪৪ ধারা অমান্য করে জড়ো হওয়ার চেষ্টা করা বিএনপি নেতাকর্মীদের সরিয়ে দেওয়া হয়েছে।

সমাবেশের বিষয়ে জেলা বিএনপির সভাপতি শাহজাহান চট্টলার খবর’কে বলেন, সরকার মানুষের সব গণতান্ত্রিক অধিকার কেড়ে নিয়েছে। আমাদের পূর্ব নির্ধারিত জনসভা স্থলে যুবলীগের কর্মসূচি দেওয়া তাদের হীনমানসিকতার বহিঃপ্রকাশ। জনসভা করতে না পেরে বিক্ষুব্ধ নেতাকর্মীরা শহরের বিভিন্ন জায়গায় বিক্ষোভ মিছিল করছে। এছাড়া বিভিন্ন উপজেলা থেকে পথসভায় আসার পথে বাধাপ্রাপ্ত নেতা-কর্মীরা উপজেলা শহরেও বিক্ষোভ মিছিল করছে।

অন্যদিকে, জেলা যুবলীগ পূর্ব নির্ধারিত সমাবেশ শহীদ দৌলত ময়দানে করবে বলে জানিয়েছে। জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমদ বাহাদুর বলেন, ১৪৪ ধারাকে মেনে নিয়ে আমরা পূর্বনির্ধারিত শহিদ মিনার প্রাঙ্গণ থেকে সমাবেশ সরিয়ে নিয়েছি। অন্য স্থানে সমাবেশ অনুষ্ঠিত হবে আমাদের।

 

জেএইচ/চখ

 

 

 

এই বিভাগের আরও খবর
Loading...