chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বুস্টার ডোজ নিয়েও করোনাক্রান্ত মার্কিন প্রতিরক্ষামন্ত্রী

ksrm

ডেস্ক নিউজ: বুস্টার ডোজ নিয়েও করোনা থেকে রক্ষা মেলেনি যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিনের। টিকা নিয়েওে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তিনি।

রবিবার (২ জানুয়ারি) লয়েড অস্টিন করোনায় আক্রান্ত বলে শনাক্ত হন। তার শরীরে ভাইরাসের হালকা উপসর্গ রয়েছে। সোমবার (৩ জানুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

রয়টার্স বলছে, লয়েড অস্টিনের করোনায় আক্রান্ত হওয়ার সংবাদ এমন এক সময়ে সামনে এলো যখন ভাইরাসের অতিসংক্রামক ভ্যারিয়েন্ট ওমিক্রনের কারণে যুক্তরাষ্ট্রে সংক্রমণ বহুগুণে বেড়েছে। একই কারণে সংক্রমণ ছড়িয়ে পড়া রুখতে গত সপ্তাহে কঠোর বিধিনিষেধ জারি করে মার্কিন প্রতিরক্ষা দফতর পেন্টাগন। এমনকি মার্কিন সেনাদের জন্য সামরিক প্রস্তুতি জারি রাখতেও চ্যালেঞ্জের মুখে পড়ছে সামরিক বাহিনী।

এদিকে, বিবৃতিতে অস্টিন জানান, ‘চিকিৎসকরা আমাকে স্পষ্ট জানিয়েছেন যে, আমি করোনায় আক্রান্ত হলেও কোভিড-১৯ প্রতিরোধী উভয় ডোজ টিকা নেওয়া এবং অক্টোবরের শুরুতে টিকার বুস্টার ডোজ নেওয়ার কারণে আমার শরীরে ভাইরাসের উপসর্গ অনেক হালকা ভাবে দেখা দিয়েছে।

তিনি আরও জানান, বাড়িতে ছুটি কাটানোর সময় শরীরে করোনার উপসর্গ দেখা দেওয়ায় রোববার তিনি পরীক্ষা করান এবং রিপোর্ট পজিটিভ আসে। এছাড়া গত বৃহস্পতিবার তিনি সর্বশেষ পেন্টাগনে গিয়েছিলেন।

নচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...