chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ক্রিকইনফো’র বর্ষসেরা টি-টোয়েন্টি দলে মোস্তাফিজ

ksrm

খেলাধুলা ডেস্ক : জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ‘ইএসপিএন ক্রিকইনফো’ পুরো বছরের পারফরম্যান্স নিরিখে প্রকাশ করেছে বর্ষসেরা দল।

ক্রিকইনফোর বর্ষসেরা টি-টোয়েন্টি দলে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে জায়গা পেয়েছেন পেসার মোস্তাফিজুর রহমান। কাটার মাস্টার গত বছর এই ফরম্যাটে উইকেট নিয়েছেন মোট ৫৯টি, যেটি কিনা পেসারদের মধ্যে সর্বোচ্চ।

বর্ষসেরা এই দলে ওপেনার দুজনই পাকিস্তানের- মোহাম্মদ রিজওয়ান (২০৩৬ রান) আর বাবর আজম (১৭৭৯ রান)। সবচেয়ে বেশি তিনজন ক্রিকেটারও পাকিস্তানের, বাবর-রিজওয়ান ছাড়াও আছেন শাহিন শাহ আফ্রিদি (৫১ উইকেট)।

ইংল্যান্ডের ক্রিকেটার আছেন দুজন- মঈন আলি (৮২৫ রান ও ২৫ উইকেট) আর লিয়াম লিভিংস্টোন (১৩০১ রান)। এছাড়া অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা, ভারত, আফগানিস্তান এবং বাংলাদেশের একজন করে খেলোয়াড় জায়গা পেয়েছেন এই দলে।

অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল (১০৪৭ রান, ১৫ উইকেট), নিউজিল্যান্ডের গ্লেন ফিলিপস (১৪৪২ রান), শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা (২৮৬ রান, ৪৭ উইকেট), ভারতের হার্ষাল প্যাটেল (৪৪ উইকেট) এবং আফগানিস্তানের রশিদ খান বছরে সবচেয়ে বেশি উইকেট (৭৫টি) নিয়ে এই তালিকায় জায়গা পেয়েছেন।

বর্ষসেরা টি-টোয়েন্টি দল
বাবর আজম (পাকিস্তান), মোহাম্মদ রিজওয়ান (পাকিস্তান), মঈন আলি (ইংল্যান্ড), গ্লেন ম্যাক্সওয়েল (অস্ট্রেলিয়া), লিয়াম লিভিংস্টোন (ইংল্যান্ড), গ্লেন ফিলিপস (নিউজিল্যান্ড), ওয়ানিন্দু হাসারাঙ্গা (শ্রীলঙ্কা), হর্ষল প্যাটেল (ভারত), রশিদ খান (আফগানিস্তান), মোস্তাফিজুর রহমান (বাংলাদেশ), শাহিন শাহ আফ্রিদি (পাকিস্তান)।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর
Loading...