chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ভারতের সঙ্গে সম্প্রীতি ও সৌহার্দ্যতা অটুট থাকবে

ksrm

চট্টলার খবর: চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, প্রতিবেশী রাষ্ট্র হিসেবে ভারতের সঙ্গে সম্প্রীতি ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আজীবন অটুট থাকবে।

রোববার (২ জানুয়ারি) সকালে চসিকের অস্থায়ী কার্যালয়ে ভারত সরকারের দেওয়া এম্বুলেন্সের চাবি হস্তান্তর অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ভারতীয় সহকারী হাইকমিশনার অনিন্দ্য ব্যানার্জী উপস্থিত ছিলেন।

চসিক মেয়র বলেন, করোনা মহামারীর শুরুর পর ভ্যাকসিন, পিপিই, কিট ও বিভিন্ন সরঞ্জাম দিয়ে সহায়তা করে এসেছে। প্রতিশ্রুতি হিসেবে ১১৯টি বিশেষায়িত এম্বুলেন্স প্রদান করেছে। স্বাধীনতা যুদ্ধে ভারত অকৃত্রিম বন্ধুর হয়ে ভূমিকা রেখেছে। ভবিষ্যতেও ভারত সরকার সম্প্রীতি ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক নিয়ে এগিয়ে আসবে।

বিশেষ অতিথির বক্তব্যে ভারতীয় সহকারী হাইকমিশনার অনিন্দ্য ব্যানার্জী বলেন, রোগীদের মানসম্মত জরুরি সেবা ও ট্রমা লাইফ সাপোর্ট প্রদানে প্যারামেডিক এবং প্রশিক্ষণপ্রাপ্তদের সাহায্য করতে এই এম্বুলেন্স কার্যকর ভূমিকা রাখবে।

চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলমের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন সচিব খালেদ মাহমুদ ও প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী।

উল্লেখ্য, এর আগে গত শনিবার সার্কিট হাউজে রাউজান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকেও বিশেষায়িত এম্বুলেন্সের চাবি হস্তান্ত করা হয়েছিল।

আরকে/এমকে/চখ

এই বিভাগের আরও খবর
Loading...