chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মন্দিরে পদদলিত হয়ে ১২ দর্শনার্থীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : ভারত শাসিত কাশ্মীরের কাত্রায় ভক্তরা মাতা ভৈষ্ণু দেবীর মন্দির দর্শন করার সময় পদদলিত হয়ে অন্তত ১২জন মারা গেছে। আহত হয়েছে আরও অনেকে।

পুলিশ বলছে, মাতা ভৈষ্ণু দেবী মন্দিরে কিছু পূজারীর মধ্যে এক কথা-কাটাকাটি থেকে এই হুড়োহুড়ির কারণে দুর্ঘটনাটি ঘটে। কাত্রা শহরের কাছে এই মন্দিরটি ভারতে হিন্দু পূণ্যার্থীদের জন্য খুবই পবিত্র একটি ধর্মীয় স্থান।

জানা গেছে, নতুন বছরের প্রথম দিনে একটি গুহার ভেতর অবস্থিত এই মন্দিরে হাজার হাজার লোকের সমাগম হয়েছিল। কোভিড মহামারির কারণে কর্তৃপক্ষ এখানে প্রতিদিন ২৫ হাজারের বেশি লোক আসতে পারবে না বলে সীমা বেঁধে দিয়েছিল।

কিন্তু খবরে জানা যাচ্ছে দর্শনার্থীদের জন্য বেঁধে দেয়া সংখ্যার দ্বিগুণ ভক্ত সেখানে জড়ো হয়েছিল। শীর্ষ একজন পুলিশ কর্মকর্তা বলছেন, পদদলিত হয়ে আরও ১৬ জন আহত হয়েছে। সবাইকে হাসপাতালে নেয়া হয়েছে।

নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। ঊর্ধ্বতন একজন সরকারি কর্মকর্তা এএফপি বার্তা সংস্থাকে এমন তথ্য দিয়েছেন। কারণ হিসেবে তিনি বলেন, ইংরেজি নতুন বছর উপলক্ষে মন্দিরে পূণ্যার্থীর প্রচন্ড ভিড় ছিল। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে তদন্ত শুরু করা হয়েছে বলেও তিনি জানান।

কিছু প্রত্যক্ষদর্শী দাবি করেছেন মন্দিরে ভিড় সামলানোর ক্ষেত্রে অব্যবস্থা ছিল। ভারতে ধর্মীয় জমায়েতে পদপিষ্ট হবার ঘটনা নতুন কিছু নয়। বিশাল জনসমাগমের সময় পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা না নেওয়াকে এধরনের দুর্ঘটনার জন্য দায়ী করা হয়ে থাকে।

এদিকে একটি টুইট বার্তায় মোদী বলেছেন: “মাতা ভৈষ্ণু দেবী ভাওয়ানের মন্দিরে পদদলিত হয়ে মানুষের মৃত্যুর ঘটনায় খুবই মর্মাহত হয়েছি। আহতরা দ্রুত আরোগ্য লাভ করুন এই কামনা করি।”

চখ/আর এস

এই বিভাগের আরও খবর