chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নতুন বছরকে ঘিরে বেড়েছে ফুলের চাহিদা, দামও উর্দ্ধমুখী 

ksrm

নিজস্ব প্রতিবেদক: বছরের প্রথম দিন প্রিয়জনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাতে অনেকেই ভিড় করছেন ফুলের দোকানে। ফুলের কদর বাড়ার সাথে সাথে স্বাভাবিকের তুলনায় ফুলের দামও রাখা হচ্ছে চড়া। 

দুইদিন আগেও যে ফুল বিক্রি হয়েছে ২০ থেকে ৩০ টাকায়, নতুন বছর শুরু হতেই তা বিক্রি হচ্ছে ৬০ থেকে ৮০ টাকায়। অনেকটা বাধ্য হয়ে তাই চড়া মূল্যে কিনতে হচ্ছে ফুল।

মো. আবদুল্লাহ নামের একজন ক্রেতা জানান, নতুন বছরের প্রথম দিনে বউয়ের জন্য ফুল কিনতে আসলাম।কিন্তু ফুলের যে চড়া মূল্য তাতে আমাদের মতো স্বল্প আয়ের মানুষদের ফুল কেনা সৌখিনতা ছাড়া আর কিছুই না।

ইশা কামাল নামের আরকেজন ক্রেতা জানান, বাসা সাজানোর জন্য কিছু ফুল কিনতে গিয়েছিলাম চেরাগীর মোড়ে। কিন্তু দাম শুনে আর ফুল কেনার সাহস পাইনি।

এদিন নগরীতে স্থায়ী ফুলের দোকানের পাশাপাশি বিভিন্ন স্থানে বসেছে অস্থায়ী অনেক ফুলের দোকানও। সকাল থেকেই প্রচুর ভিড় দেখা গেছে এসব দোকানে।

দাম বাড়তির প্রসঙ্গে এক দোকান মালিক বলেন, ‘আমাদের পাইকারি বাজার থেকেই বেশি দামে ফুল কিনতে হয়েছে। তাই খুচরা বেশি দাম রাখা হচ্ছে। আর এটাতো অনেক আগে থেকেই চলে আসছে- কোনো দিবস এলেই যে পণ‌্যের চাহিদা বেশি থাকে তার দামও বেড়ে যায়। এটা নতুন কিছু না।’

 

সিশা/জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...