chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে দেশে চলছে বর্ষবরণ প্রস্তুতি

ksrm

আন্তর্জাতিক ডেস্ক : নতুন বছরকে বরণ করে নিতে বিভিন্ন দেশে চলছে জমকালো প্রস্তুতি। তবে করোনার কারণে সীমিত করা হয়েছে বিভিন্ন দেশের আয়োজন।

খ্রিস্টীয় নববর্ষকে স্বাগত জানাতে প্রস্তুত যুক্তরাষ্ট্র। নিউইয়র্কে এরই মধ্যে ঐতিহ্যবাহী বল ড্রপের মহড়া অনুষ্ঠিত হয়েছে। ঐতিহ্যবাহী ‘বলড্রপের’ মাধ্যমে নতুন বছরকে বরণ করে নেবেন মার্কিন নাগরিকরা।

জাঁকজমকপূর্ণ আয়োজনে বর্ষবরণে প্রস্তুত যুক্তরাজ্য। নতুন বছর উদযাপন উপলক্ষে ট্রাফালগার স্কয়ারে রয়েছে বাড়তি আয়োজন। বর্ষবরণে দেশটির টেমস নদীর উপরে আতশবাজি, দেখবার মতো দৃশ্য। তার অপেক্ষায় চলছে ক্ষণগননা।

সর্বদক্ষিণে অবস্থান হওয়ার কারণে বাংলাদেশ সময় বিকেল ৫টায় সর্বপ্রথম খ্রিস্টীয় নতুন বছর বরণ করে নিল নিউজিল্যান্ডের অকল্যান্ডবাসী। এরপরই উদযাপন শুরু হয়েছে অস্ট্রেলিয়ার সিডনিবাসীর। সিডনিতে আতশবাজি পোড়ানোর মাধ্যমে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় নববর্ষ উদযাপনে মেতে উঠেছে অস্ট্রেলিয়া।

এদিকে করোনার নতুন ভ্যারিয়েন্টের কারণে নববর্ষ উদযাপনে জমায়েত নিষিদ্ধ করেছে ভারত। তবে সীমিত পরিসরে আয়োজন হতে পারে। এ ছাড়া বিধিনিষেধ মেনে স্পেন, ফ্রান্স, রাশিয়াসহ ইউরোপ ও এশিয়ার বিভিন্ন দেশে নতুন বছরকে বরণ করে নিতে প্রস্তুত সবাই। বর্ণিল আলোকসজ্জা আর আতশবাজির উৎসবে ২০২২ কে স্বাগত জানাতে আয়োজনে কমতি রাখছে না কেউই।

সিশা/চখ

এই বিভাগের আরও খবর
Loading...