chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শিল্পকলায় শুরু হল চার দিনব্যাপি বইমেলা

ksrm

নিজস্ব প্রতিবেদক: ‘বই কিনি, বই পড়ি, সৃজনশীল চর্চা করি’এই প্রতিপাদ্যকে সামনে রেখে নগরীতে চার দিনব্যাপি বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলার শুরু হয়েছে।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বিকেল ৩টায় চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে জেলা প্রশাসক বই মেলার উদ্বোধন করেন।

এসময় জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন,বই পড়ে মানুষ নিজের অবস্থানকে মজবুত করতে পারে। মানুষের মান মর্যাদা বৃদ্ধি করতে পারে। জ্ঞান অর্জন করার মানুষের যে প্রয়াস তাতে বেশি বেশি করে বই পড়তে হবে। শিক্ষায় শিক্ষিত ও মেধা অর্জন করতে হলে বইকে নিত্য সঙ্গী হিসেবে গ্রহণ করতে হবে। এরপর জেলা প্রশাসক মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন।

আয়োজকদের পক্ষ জানানো হয়েছে, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সার্বিক ব্যবস্থাপনায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন এই অনুষ্ঠানের আয়োজন করে।মেলা প্রতিদিন বিকেল ৩টায় শুরু হয়েছে চলবে রাত ৯ টা পর্যন্ত।এছাড়া প্রতিদিন সন্ধ্যায় থাকছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। মেলা চলবে ২ জানুয়ারি পর্যন্ত।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাহমুদ উল্লাহ মারুফ বইমেলা অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসক কার্যালয়ের উপ-পরিচালক (স্থানীয় সরকার) ড. বদিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আবু রায়হান দোলন, বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের উপ-পরিচালক এ. এইচ. এম কামরুজ্জামান ও চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক পরিষদের সভাপতি মহিউদ্দিন শাহ আলম নিপু।
অনুষ্ঠানে পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির নেতৃবৃন্দ, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ছাড়াও বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আরকে/নচ

এই বিভাগের আরও খবর
Loading...