chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আইসিসির বর্ষসেরা ক্রিকেটার মনোনীত সাকিব!

ksrm

খেলাধুলা ডেস্ক : বাংলাদেশ দলের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে ২০২১ সালের ওয়ানডে ফরম্যাটে আইসিসির সেরা ক্রিকেটার মনোনীত করা হয়েছে।

সাকিব ছাড়া আরও মনোনয়ন পেয়েছেন পাকিস্তানের বাবর আজম, দক্ষিণ আফ্রিকার জানেমান মালান ও আয়ারল্যান্ডের পল স্টারলিং। আগামী ১৭-১৮ জানুয়ারিতে এই পুরস্কার ঘোষণা করা হবে।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দুপুরে আনুষ্ঠানিক বিবৃতিতে এ খবর জানিয়েছেন বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

২০২১ সালে ওয়ানডে ক্রিকেটে ৯ ম্যাচ খেলে ৩৯.৫৭ গড়ে দুই ফিফটির সাহায্যে ২৭৭ রান করেছেন সাকিব। পাশাপাশি বল হাতে মাত্র ১৭.৫২ গড়ে নিয়েছেন ১৭টি উইকেট। এই পারফরম্যান্সের সুবাদেই মনোনয়ন পেয়েছেন সাকিব।

বর্তমানে আইসিসির ওয়ানডে র‌্যাংকিংয়ে সেরা ব্যাটার পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। তিনি ২০২১ সালে মোট ছয়টি ওয়ানডে ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন। এতে ৬৭.৫০ গড়ে তার রান ৪০৫।

২০২১ সালে ব্যাট হাতে বেশ উজ্জ্বল ছিলেন দক্ষিণ আফ্রিকার জানেমান মালান। তিনি ম্যাচ খেলেছেন ৮টি। এতে ৮৪.৮৩ গড়ে রান করেছেন ৫০৯। আর আয়ারল্যান্ডের পল স্টার্লিং ১৪ ম্যাচে ৭৯.৬৬ গড়ে করেছেন ৭০৫ রান।

এদিকে টেস্ট ক্রিকেটার অব দ্য ইয়ার পুরস্কার মনোনীত হয়েছেন ভারতের রবিচন্দ্রন অশ্বিন, ইংল্যান্ডের জো রুট, শ্রীলঙ্কার দিমুথ করুনারত্নে ও নিউজিল্যান্ডের কাইল জেমিসন।

টি-টোয়েন্টি ক্রিকেটে বর্ষসেরার পুরস্কারের মনোনয়ন পেয়েছেন ইংল্যান্ডের জস বাটলার, অস্ট্রেলিয়ার মিচেল মার্শ, শ্রীলঙ্কার ভানিন্দু হাসারাঙ্গা ও পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর
Loading...