chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ব্যাট-বলের ব্যর্থতায় ফাইনালের স্বপ্ন ভঙ্গ যুবাদের

ksrm

চট্টলা ডেস্ক: ব্যাটে-বলের ব্যর্থতায় ভারতের কাছে বড় ব্যবধানে হেরে এশিয়া কাপের সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছে বাংলাদেশের যুবারা।

বৃহস্পতিবার শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে যুব এশিয়া কাপের সেমিফাইনালে বাংলাদেশকে ১০৩ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে ভারত অনূর্ধ্ব-১৯ দল।

দ্বিতীয় সেমিফাইনালে ২৪৪ রানের জবাব দিতে নেমে মাত্র ৩৮.২ ওভার স্থায়ী হয়েছে বাংলাদেশের ব্যাটিং। এই সময়ে ভারতীয়দের বোলিং দাপটে ১৪০ রানেই থেমে গেল লাল-সবুজের দর। দলের হয়ে সর্বোচ্চ ৪২ রান করেছেন আরিফুল হক। আর ওপেনার মাহফিজুল করেছেন ২৬ রান। বাকিরা কেউই ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি। ফলে বড় জয় নিয়ে ফাইনালে উঠল ভারত।

এর আগে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ২৪৩ রান তোলে ভারত। রানের গতি শেষ দিকে বেশি বাড়িয়েছে ভারতের যুবারা।

ইনিংসের ৪৫ ওভারের মধ্যে ৮ উইকেট হারিয়ে ফেলার পর শেষ ৫ ওভারে ৫০ রান যোগ করে ভারত অনূর্ধ্ব-১৯ দল। ফলে ম্যাচের ভাগ্য অনেকটাই কঠিন হয়ে যায় বাংলাদেশের।

অথচ ম্যাচের শুরুর দিকে দারুণ করেছিল বাংলাদেশ। প্রথম ২৫ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে মাত্র ৭৭ রান করতে পেরেছিল ভারত। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে শাইক রশিদের ব্যাটে শক্ত পুঁজি পায় তারা। ১০৮ বলে ৯০ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। ভিকি ওস্তাওয়াল ১৮ বলে খেলে করেন ২৮ রান। রাজাবর্ধন হাঙ্গারেকার ৭ বলে করেন ১৬ রান। এছাড়া ইয়াশ ঢুল ২৬ ও রাজ বাওয়ার ব্যাট থেকে আসে ২৩ রান।

বাংলাদেশের পক্ষে বল হাতে বাঁহাতি স্পিনার রাকিবুল হাসান নিয়েছেন ৩ উইকেট। এ ছাড়া সমান একটি করে নিয়েছেন তানজিম হাসান সাকিব, নাইমুর রহমান, আরিফুল ইসলাম ও এসএম মেহরাব হাসান।

এমকে/চখ

এই বিভাগের আরও খবর
Loading...