chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

অবসরে যাচ্ছেন কিইউ ব্যাটার রস টেলর

ksrm

ক্রীড়া ডেস্ক: তিনিই একমাত্র ক্রিকেটার যিনি তিন ফরম্যাটেই খেলেছেন শতাধিক ম্যাচ। নিউজিল্যান্ডের সেই কিংবদন্তি ক্রিকেটার রস টেলর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাতে চলেছেন। সম্প্রতি তিনি জানিয়েছেন, ২০২২ সালের ঘরোয়া ক্রিকেট মৌসুম শেষেই ক্রিকেটকে বিদায় বলে দেবেন তিনি।

বয়স ৩৭ ছাড়িয়ে গেছে। এ সময়ে পারফর্ম্যান্সে একটু ভাটা পড়লেই শুরু হয় ফুরিয়ে যাওয়ার গুঞ্জন, অবসরের গুঞ্জন। রস টেলর অবশ্য সেসবকে বুড়ো আঙুলই দেখিয়েছেন এতদিন। তবে নিউজিল্যান্ডের ভারত সফরে ব্যর্থতার পর নিজেও বুঝে গেছেন, বিদায়ের সময় চলে এসেছে তার। সে কারণেই সিরিজ শেষ হওয়ার মাসও পেরোয়নি, অবসরের ঘোষণাটা দিয়েই দিলেন তিনি।

আজ বৃহস্পতিবার ব্যক্তিগত টুইটারে তিনি এক পোস্ট লিখে জানান বিষয়টি। সেখানে বলা হয়, ‘আসছে বছর ঘরোয়া মৌসুমে বাংলাদেশের বিরুদ্ধে দু’টি টেস্ট আর অস্ট্রেলিয়া ও নেদারল্যান্ডসের বিরুদ্ধে ছয়টি ওয়ানডে খেলার পর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়েছি আমি। ১৭ বছর ধরে প্রতিনিয়ত আমাকে সমর্থন করার জন্য অনেক ধন্যবাদ আপনাদের। নিজের দেশের হয়ে প্রতিনিধিত্ব করাটা আমার কাছে অত্যন্ত গর্বের বিষয় হয়েই ছিল।’

আসছে বছরের শুরুতেই বাংলাদেশের বিপক্ষে ম্যাচে নামবেন টেলর। আগামী ১ জানুয়ারি তার দল নিউজিল্যান্ড আতিথ্য দেবে টাইগারদের। তা দিয়েই শুরু হবে টেলরের বিদায়ী মৌসুমের।

দীর্ঘ ক্যারিয়ারে টেলর খেলেছেন ১১০টি টেস্ট, যেখানে রান করেছেন ৭৫৮৪। ওয়ানডেতে ২৩৩ ম্যাচে তার সংগ্রহ ৮৫৮১ রান। দুই ফরম্যাটেই নিউজিল্যান্ডের ইতিহাসে তার চেয়ে বেশি রান আর কেউ করতে পারেননি। ১০২টি টি-টোয়েন্টি খেলে ১৯০৯ ও আছে তার।

নিউজিল্যান্ডের হয়ে দুটো ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে খেলেছেন তিনি। শিরোপা যদিও জিততে পারেননি একবারও। তাই চলতি বছর টেস্ট চ্যাম্পিয়নশিপ শিরোপাটাই হয়ে আছে তার ক্যারিয়ারের সবচেয়ে বড় অর্জন।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...