chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আপাতত লকডাউনে যাওয়ার পরিকল্পনা নেই: মন্ত্রিপরিষদ সচিব

ksrm

চট্টলা ডেস্ক: দেশে করোনা পরিস্থিতি ভালো। আপাতত লকডাউনে যাওয়ার মতো পরিকল্পনা নেই বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

আজ বুধবার (২৯ ডিসেম্বর) ভ্যাকসিনের বুস্টার ডোজ নেন মন্ত্রিপরিষদ সচিব।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘দেশে করোনা ভ্যাকসিনের পর্যাপ্ত মজুদ আছে। শিগগির যুক্তরাষ্ট্র থেকে আরও ২৫ লাখ ফাইজারের টিকা আসছে। তবে শুধু তা নিয়েই মহামারি প্রতিরোধ করা যাবে না। টিকাদানের পাশাপাশি স্বাস্থ্যবিধিও মেনে চলতে হবে।’

এদিকে দেশে নতুন করে আরও তিনজনের দেহে করোনার দক্ষিণ আফ্রিকান ভ্যারিয়েন্ট ওমিক্রন শনাক্ত হয়েছে। এর মাধ্যমে গত ২৪ ঘণ্টায় ৪ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হলো।

এর আগে, সোমবার (২৭ ডিসেম্বর) রাতে দেশে আরও একজনের নমুনায় করোনার ওমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্ত হওয়ার তথ্য জানায় জিআইএসএআইডি।

গত ১১ ডিসেম্বর করোনার নতুন ধরনটি দেশে প্রথম দু’জনের শরীরে শনাক্ত হওয়ার কথা জানান রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. এএসএম আলমগীর। ওমিক্রন শনাক্ত হওয়া ওই দু’জনই বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের সদস্য।

উল্লেখ্য, ১৯ ডিসেম্বর করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন প্রতিরোধে ৬০ জনকে ভ্যাকসিনের বুস্টার ডোজ প্রয়োগ করা হয় পরীক্ষামূলকভাবে। প্রথম ব্যক্তি হিসেবে বুস্টার ডোজ দেওয়া হয় কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু ভেরোনিকা কস্তাকে।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...