chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কারবালাকেও হার মানিয়েছিল ১৫ আগস্টের হত্যাকাণ্ড: প্রধানমন্ত্রী

ksrm

চট্টলা ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে দেশের মানুষ সব অধিকার হারিয়েছিল। কারবালাতেও বোধহয় শিশু-নারীকে এভাবে হত্যা করা হয়নি। কারবালার ঘটনাকেও হার মানিয়েছিল ১৫ আগস্টের ঘটনা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার বিচার সম্পন্ন হলেও হত্যা চক্রান্তের সঙ্গে যারা জড়িত ছিল, তাদেরকেও খুঁজে বের করা হবে।

বাংলাদেশ সুপ্রিম কোর্ট প্রকাশিত মুজিব স্মারকগ্রন্থ ‘বঙ্গবন্ধু ও বিচার বিভাগ’ ও ‘বঙ্গবন্ধু অ্যান্ড দ্য জুডিশিয়ারি’ এবং মুজিববর্ষ স্মরণিকা ‘ন্যায়কণ্ঠ’র মোড়ক উন্মোচনকালে এসব কথা বলেন তিনি।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সভাপতিত্বে মঙ্গলবার (২৮ ডিসেম্বর) বিকেলে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে গণভবন প্রান্ত থেকে যুক্ত হন প্রধানমন্ত্রী।

এ সময় মার্কিন যুক্তরাষ্ট্রের কড়া সমলোচনা করে শেখ হাসিনা বলেন, মুখে গণতন্ত্র আর ন্যায় বিচারের কথা বললেও তারা খুনিদের আশ্রয়-প্রশ্রয় দেয়। সবচেয়ে বড় কথা যুক্তরাষ্ট্রের মতো জায়গা, তারা সবসময় ন্যায় বিচারের কথা বলে, গণতন্ত্রের কথা বলে, ভোটাধিকারের কথা বলে, তারা মানবাধিকারের কথা বলে, কিন্তু আমাদের যে মানবাধিকার লঙ্ঘন হয়েছিল, আমরা যে ন্যায়বিচার পাইনি, তারপর যখন এই বিচার হল, তখন খুনিদের আশ্রয় দিয়ে বসে আছে।

এমকে/চখ

এই বিভাগের আরও খবর
Loading...