chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ছাত্রলীগ কর্মী রাজু হত্যা: ৬ জনের যাবজ্জীবন

আইন-আদালত ডেস্ক : চট্টগ্রামের পাঁচলাইশ থানাস্থ হামজারবাগ এলাকার ছাত্রলীগ কর্মী মো. নুরুল আলম রাজু (২০) হত্যা মামলায় ৬ জনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

রায়ে দণ্ডপ্রাপ্ত আসামিদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। তাছাড়া একই মামলায় অভিযুক্ত ১৪ আসামিকে খালাস দিয়েছেন আদালত।

দণ্ডপ্রাপ্ত আসিমরা হলেন, জহির, খোরশেদ, রবিন, আইয়ূব, ইমন ও দীপু। এদের রায় ঘোষণার সময় ইমন ও দীপু আদালতে হাজির থাকলেও আগের চারজন পলাতক ছিলেন।

দ্রুত বিচার ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর আইয়ুব খান এ তথ্যটি নিশ্চিত করে বলেন, মঙ্গলবার (২৮ ডিসেম্বর) চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এ কে এম মোজাম্মেল হক এ রায় ঘোষণা করেন।

তিনি বলেন, এ মামলায় ২২ জন আসামি ছিলেন। এর মধ্যে ছয় জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। দুই আসামি শিশু হওয়ায় তাদের বিচার অন্য আদালতে চলছে।

রায়ে অসন্তোষ প্রকাশ করে উচ্চ আদালতে আপিলের সিদ্ধান্তের কথা জানিয়েছেন আসামিপক্ষের আইনজীবী কামরুল ইসলাম সাজ্জাদ।

আদালত সূত্র জানায়, চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানা হামজারবাগ এলাকার নিজ বাসা থেকে ছাত্রলীগ কর্মী নূরুল আলম রাজুকে ডেকে নিয়ে হত্যা করা হয় ২০১৪ সালের ২২ নভেম্বর।

এ ঘটনায় নিহতের ভাই মো. কুতুবুল আলম বাদী হয়ে পাঁচলাইশ থানায় ছয় জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত নামা ১০ থেকে ১২ জনকে আসামি করে মামলা করেন।

রাজনৈতিক বিরোধের জেরেই রাজুকে হত্যা করা হয় বলে পুলিশের তদন্তে উঠে আসে। পরে তদন্ত শেষে পুলিশ ২২ জনকে আসামি করে আদালতে চার্জশিট দেয়। আদালত ১৭ জন সাক্ষীর মধ্য ১৫ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আজকে এ রায় ঘোষণা করেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর