chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

খুন ও অপহরণ মামলার পলাতক আসামি গ্রেফতার

ksrm

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার কেঁওচিয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ড মাদার বাড়ি এলাকায় অভিযান চালিয়ে এক পলাতক খুনী আসামিকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

আজ সোমবার (২৭ ডিসেম্বর) সকালে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার আসামির নাম রাশেদ হোসেন (৩৬)। তিনি ওই এলাকার হামিদ হোসেনের ছেলে এবং একই উপজেলার ব্যবসায়ী আবুল হাশেম হত্যা মামলার অন্যতম পলাতক আসামি।

গ্রেফতারের তথ্যটি নিশ্চিত করেছেন সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন।

তিনি বলেন, সোমবার সকালে সাতকানিয়া থানার আলোচিত ব্যবসায়ী হাশেম হত্যা ও হাশেমের বড় ভাই কাশেম অপহরণ মামলার প্রধান আসামি রাশেদ হোসেনকে গ্রেফতার করে টিম সাতকানিয়া।

সে দীর্ঘ দিন ধরে পলাতক ছিলেন। সোমবার (২৭ ডিসেম্বর) দুপুরে গ্রেফতার আসামিকে আদালতে পাঠানো হয়েছে।

জানা গেছে, ২০১৫ সালের ৮ জানুয়ারি ওয়াকফকৃত জায়গা নিয়ে বিরোধের জের ধরে দুপক্ষের সংঘর্ষ হয়। এতে আবুল হাশেম নামে ওই ব্যবসায়ী মাথায় আঘাত পান। পরে চট্টগ্রাম মেডিকেল চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় দায়ের করা হত্যা মামলায় আসামি করা হয় রাশেদকে। ওই মামলায় পরোয়ানা মাথায় নিয়ে তিনি পালিয়ে বেড়াচ্ছিলেন। পালিয়ে বেড়ানোর কারণে আদালত তার বিরুদ্ধে ক্রোকী পরোয়ানাও জারি করে।

এদিকে ২০১৬ সালের ৯ জানুয়ারি নিহত হাশেমের বড়ভাই আবুল কাশেমকে উপজেলার কেরানীহাট মোনাফ চেয়ারম্যানের বাড়ি এলাকা থেকে অপহরণ করে হত্যার চেষ্টা চালায় আসামিরা। পরে রাশেদসহ ৭ আসামির বিরুদ্ধে অপহরণ মামলা করা হয়।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর
Loading...