chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ব্যালট ছিনতাইয়ের দায়ে দু্ইজনের কারাদণ্ড

ksrm

নিজস্ব প্রতিবেদক : লোহাগাড়া উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ব্যালট ছিনতাইয়ের দায়ে দুজনকে বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল রবিবার নির্বাচন চলাকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন চট্টগ্রামের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফরিদা ইয়াছমিন।

কারাদণ্ডাদেশ পাওয়া দুই আসামির একজন হলেন উপজেলার পদুয়া ইউনিয়নের সায়েরপাড়া এলাকার মো. পারভেজুল আলম (২২)। তাঁকে এক বছরের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

অন্যজন হলেন, ওই এলাকার মোস্তাফিজুর রহমান (৫২)। তাঁকে ছয় মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

জানা গেছে, উপজেলার পদুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গতকাল দুপুর ১২টার সময় হঠাৎ কিছু লোকজন দলবদ্ধভাবে প্রতিটি বুথে ঢুকে ব্যালট ছিনতাই করে পালিয়ে যায়। ঘটনার পরই র‌্যাব-৭ এর একটি টিম ঘটনাস্থলে উপস্থিত হয়ে দুজনকে ৯৩টি ব্যালট, সিল ও স্ট্যাম্প প্যাডসহ হাতেনাতে আটক করে। ঘটনার পর থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ বন্ধ থাকে।

পদুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার মাস্টার আবু বক্কর জানান, ভোটকেন্দ্রের বুথে অবৈধভাবে প্রবেশ করে ব্যালট ছিনতাই করেছিল সন্ত্রাসীরা। সঙ্গে সঙ্গে ভোটগ্রহণ বন্ধ করা হয়। পরে আবার ভোটগ্রহণ শুরু হয়।

চট্টগ্রামের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফরিদা ইয়াছমিন বলেন, ব্যালট, সিল ও স্ট্যাম্প প্যাড ছিনতাই করার দায়ে স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ নির্বাচন বিধিমালা ৭৭ (গ) ধারায় একজনকে এক বছর এবং অপর জনকে ছয় মাসের বিনাশ্রম সাজা দেওয়া করা হয়েছে।

এসএএস/জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...