chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রত্নগর্ভা বেগম লায়লা হকের ইন্তেকাল

ksrm

চট্টলা ডেস্ক : মহান মুক্তিযুদ্ধে রাউজানে শেল্টার হাউজ ওসমান আলী মাস্টার বাড়ির রত্নগর্ভা বেগম লায়লা হক (৭৫) ইন্তেকাল করেছেন। রবিবার (২৬ ডিসেম্বর) দিবাগত রাত পৌনে একটায় নগরীর ডেল্টা হেলথ কেয়ারে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। তিনি ডায়াবেটিস, কিডনী জটিলতাসহ হৃদরোগে ভুগছিলেন।

‘আমরা করবো জয়’ এর প্রধান পৃষ্ঠপোষক বেগম লায়লা হক বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, রাউজান থানা আওয়ামী লীগের অন্যতম প্রতিষ্ঠাতা, ১১নম্বর পশ্চিম গুজরা ইউনিয়ন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও ইউনিয়ন পরিষদের প্রথম নির্বাচিত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মরহুম এ কে ফজলুল হক চেয়ারম্যান এর সহধর্মিণী তিনি।

তার ৪ ছেলে ও ৫ মেয়ের মধ্যে বড় ছেলে সিভিল প্রকৌশলী শওকত ওসমান কুয়েত মিনিস্ট্রি অব ডিফেন্সে ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টে কর্মরত। মেজো ছেলে সফটওয়্যার প্রোগ্রামার শওকত হোসাইন কুয়েত-আমেরিকান যৌথ কোম্পানির কম্পিউটার প্রোগ্রামার, সেজ ছেলে শওকত বাঙালি যুদ্ধাপরাধ বিরোধী আন্দোলনের নেতা। ছোট ছেলে শওকত আল আমিন চট্টগ্রাম জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত পরিসংখ্যানবিদ। বড় তিন মেয়ে স্কুল শিক্ষিকা এবং ৪র্থ জন চট্টগ্রাম জেনারেল হাসপাতালের বক্ষব্যাধির লেডি হোম ভিজিটর এবং ছোটজন আবুল খায়ের গ্রুপে এইচআর-এ অফিসার হিসেবে কর্মরত।

মরহুমার প্রথম নামাজে জানাজা নিজ বাড়িতে সোমবার (২৭ ডিসেম্বর) বাদ জোহর, ২য় জানাজা বাদ মাগরিব জামেয়া আহমদীয়া সুন্নিয়া মাদ্রাসা প্রাঙ্গণে, সর্বশেষ জানাজা গরীব উল্লাহ্ শাহ মাজার প্রাঙ্গণে বাদ এশা অনুষ্ঠিত হবে এবং সেখানে দাফন করা হবে।

এসএএস/জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...