chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সাকিব বরিশালে, মাহমুদউল্লাহ ঢাকায়

বিপিএল

ksrm

ক্রীড়া ডেস্ক: বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্লেয়ার্স ড্রাফট আজ দুপুর ১২টায়। কিন্তু প্লেয়ার্স ড্রাফটের তালিকা আনুষ্ঠানিকভাবে ঘোষণা হলো আজ সকালে। এ ছাড়া অংশগ্রহণকারী ছয় দল ড্রাফটের বাইরে থেকে কে কোনো ক্রিকেটারকে নিয়েছে সেই তালিকাও প্রকাশ করেছে বিসিবি

নিয়ম অনুযায়ী ড্রাফটের বাইরে থেকে একজন বাংলাদেশি ছাড়াও তিনজন বিদেশি খেলোয়াড় দলে নিতে পারবে দলগুলো। সেদিক থেকে এবারের বিপিএলে বরিশালের হয়ে খেলবেন সাকিব আল হাসান।

তামিম ও মাশরাফির দল নির্ধারিত হবে ড্রাফটে। এ ছাড়া কুমিল্লায় মোস্তাফিজুর রহমান, সিলেটে তাসকিন আহমেদ, খুলনায় মুশফিকুর রহিম ও চট্টগ্রামে খেলবেন নাসুম আহমেদ।

ড্রাফটের বাইরে থেকে একজন বাংলাদেশি ক্রিকেটার নেওয়ার ক্ষেত্রে বাকি ছিল শুধু ঢাকা। আজ বিসিবির সংবাদ বিজ্ঞপ্তিতে জানা গেছে, ঢাকার হয়ে খেলবেন টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ।

গতকাল সময়মতো আর্থিক নিশ্চয়তা না দেওয়ায় ঢাকার মালিকানা হারিয়েছে রুপা ও মার্ন গ্রুপ। তাই আজকের ড্রাফটে ঢাকার হয়ে দল সাজাবে বিসিবিই। তবে ঢাকাসহ বিপিএলে অংশ নেওয়া দলগুলোর নাম এখনও আনুষ্ঠানিকভাবে জানায়নি বিসিবি।

তবে ড্রাফটের আগে দল পাননি ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও মাশরাফি বিন মুর্তজা। আজ ড্রাফটে আগ্রহের কেন্দ্রে থাকবেন সরাসরি দল না পাওয়া এই অভিজ্ঞ ক্রিকেটার।

ড্রাফটের বাইরে থেকে একজন বাংলাদেশি ছাড়াও তিনজন বিদেশি খেলোয়াড় দলে নেওয়ার সুযোগ ছিল ফ্র্যাঞ্চাইজির। কুমিল্লা ও ঢাকা ছাড়া বাকি দলগুলো এর মধ্যেই বেশ কিছু বিদেশি ক্রিকেটারের অংশগ্রহণ নিশ্চিত করেছে।আর মোস্তাফিজ খেলবেন কুমিল্লার হয়ে।

দেখে নিন ড্রাফটের আগে ছয় দলের অবস্থা-

খুলনা
দেশি – মুশফিকুর রহিম

বিদেশি- থিসারা পেরেরা (শ্রীলঙ্কা), নাভিন উল হক (আফগানিস্তান) ও ভানুকা রাজাপাকশে (শ্রীলঙ্কা)

বরিশাল
দেশি – সাকিব আল হাসান

বিদেশি – মুজিব উর রহমান (আফগানিস্তান) ও দানুষ্কা গুনাতিলকা (শ্রীলঙ্কা)

চট্টগ্রাম
দেশি – নাসুম আহমেদ

বিদেশি – বেনি হাওয়েল (ইংল্যান্ড) ও কেনার লুইস (ওয়েস্ট ইন্ডিজ)

সিলেট
দেশি – তাসকিন আহমেদ

বিদেশি – দিনেশ চান্ডিমাল (শ্রীলঙ্কা), কেসরিক উইলিয়ামস (ওয়েস্ট ইন্ডিজ) ও কলিন অ্যালেক্সান্ডার

কুমিল্লা
দেশি – মোস্তাফিজুর রহমান

বিদেশি – নেই

ঢাকা
দেশি – মাহমুদউল্লাহ

বিদেশি – নেই

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...