chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ভোট বর্জন আর কেন্দ্রে দখলের মধ্যে দিয়ে শেষ হলো নির্বাচন

ইউনিয়ন পরিষদ নির্বাচন

ksrm

নিজস্ব প্রতিবেদক: ভোট বর্জন, ব্যালেট পেপার ছিনতায়ের চেষ্টা এবং কয়েকটি কেন্দ্রে ভোট স্থগিতের মধ্য দিয়ে চতুর্থ ধাপে চট্টগ্রাম জেলার ২৭ ইউনিয়নে ভোট গ্রহণ শেষ হয়েছে। এখন  চলছে ভোট গণনা।

রোববার (২৬ডিসেম্বর) সকাল আটটায় যথারীতি চট্টগ্রামের পটিয়া, কর্ণফুলী ও লোহাগাড়া উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়। সময় বাড়ার সঙ্গে কেন্দ্রে ভোটারের সংখ্যাও বাড়তে থাকে।

সকাল গড়িয়ে দুপুর হতেই কয়েকটি কেন্দ্রে থেকে কিছু অনাকাঙিক্ষত ঘটনার খবর আসে। এর মধ্যে আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে প্রভাব বিস্তার ও অনিয়মের অভিযোগ তুলে কর্ণফুলী উপজেলার চরলক্ষ্যা ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী নির্বাচন বর্জন করেছেন। তিনি সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

নিজের ভোট দিতে না পেরে দুপুরে পটিয়া উপজেলার হাবিলাসদ্বীপ ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী শফিকুল ইসলাম নির্বাচন বর্জন করেন। ভোট কেন্দ্র দখলের চেষ্টায় লোহাগাড়ায় ফরিয়াদেরকুল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট কেন্দ্রে নির্বাচন স্থগিত রাখা হয়েছিল।

এছাড়া ব্যালট পেপার ছিনিয়ে নেওয়ার ঘটনায় পটিয়ায় দুই ইউনিয়নের তিনটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। এই উপজেলার ছনহরা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের রমেশ ফনিন্দ্র স্মৃতি পাঠাগার ও ৮ নম্বর ওয়ার্ডের ধাউরডেঙ্গা সারদাচরণ উচ্চ বিদ্যালয় কেন্দ্র ব্যালেট পেপার ছিনতাইয়ের চেষ্টা হয়।

এমনকি জিরি ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সাঁইদার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত রাখা হয়েছিল। অপরদিকে ভোটগ্রহণের শুরুর আগেই হৃদরোগে আক্রান্ত হয়ে কর্ণফুলী উপজেলার শিকলবাহা ইউনিয়নে মনির উদ্দীন তালুকদার নামে এক মেম্বার প্রার্থীর মৃত্যু হয়েছে।

অনুষ্ঠিত নির্বাচনের মধ্যে পটিয়া, কর্ণফুলী ও লোহাগাড়া উপজেলার ২৭ ইউনিয়নের মধ্যে পটিয়ার ১৭টি, কর্ণফুলীর ৪টি ও লোহাগাড়ার ৬টি ইউনিয়নে ভোটকেন্দ্রের সংখ্যা ২৪৯টি। যেখানে ভোটার প্রায় চার লাখ ৯২ হাজার ৬১৭ জন।

এর মধ্যে পটিয়ায় ৩ ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এছাড়া কর্ণফুলী উপজেলার একটি এবং লোহাগাড়া উপজেলার ২টি ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...