chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কুয়াশাচ্ছন্ন ভোরে দক্ষিণ চট্টগ্রামে চলছে ভোট উৎসব

বাড়ছে ভোটার

ksrm

চট্টলা ডেস্ক: চট্টগ্রামের তিন উপজেলার ২৭ ইউনিয়নে ভোটগ্রহণ শুরু হয়েছে। আজ রোববার (২৬ ডিসেম্বর) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। যেটি বিকেল ৪টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে চলবে।

নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, চট্টগ্রামের ২৭ ইউনিয়নের মধ্যে রয়েছে- পটিয়ার ১৭টি, কর্ণফুলীর চারটি ও লোহাগাড়ার ছয়টি। এরমধ্যে পটিয়ার তিন, লোহাগাড়ার দুই এবং কর্ণফুলীর একটি করে ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন। তারা সবাই আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী।

এবারের নির্বাচনে ২৭ ইউনিয়নে মোট ভোটার রয়েছেন চার লাখ ৯২ হাজার ৬১৭ জন। ২৪৯টি ভোটকেন্দ্রে কক্ষ রয়েছে এক হাজার ৪৬১টি।

সরেজমিনে পটিয়া, কর্ণফুলী ও লোহাগাড়ার বেশ কয়েকটি ভোটকেন্দ্র ঘুরে দেখা গেছে, কুয়াশাচ্ছন্ন ভোরে লাইন ধরে ভোট দিচ্ছেন ভোটাররা। শুরুতে নারী ভোটারের উপস্থিতি কম ছিল, তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা বাড়ছে। নির্বাচনের মাঠে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত রয়েছেন।

এখনও পর্যন্ত অপ্রীতিকর কোনো ঘটনার খবর পাওয়া যায়নি। তবে ভোটকেন্দ্র থেকে অল্প দূরত্বে জট পাকিয়ে প্রচারণা করছেন বিভিন্ন প্রতীকের প্রার্থীরা।

লোহাগাড়ার পূর্ব কলাউজান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের  ভোটার মো. মাসুম খান চট্টলার খবরকে বলেন, শহর থেকে চলে আসছি ভোট দিতে। ভোর থেকে লাইন ধরে আছি ভোট দিব বলে। ভোটের পরিবেশ এখনও সুশৃঙ্খল রয়েছে।

চট্টগ্রাম জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন জানান, নির্বাচনী সরঞ্জাম গতকালই আমরা কেন্দ্রে পৌঁছে দিয়েছি। তবে ইভিএম মেশিন ও ব্যালট পেপার আজ (রোববার) সকালে পাঠানো হয়েছে। নির্বাচনে ১৯ নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে রয়েছেন। এছাড়া পুলিশ ও র‌্যাবের পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা পুলিশের সদস্যরা কাজ করছেন। যে কোনো মূল্যে নির্বাচন সুষ্ঠু করা হবে।

জেএইচ/চখ

Loading...