chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ভ্যাকসিনের আয়তায় এলো ট্রাক-কাভার্ডভ্যান পরিবহন শ্রমিক

ksrm

চট্টলার ডেস্ক: তৃতীয় লিঙ্গ, বস্তি ও বেদে সম্প্রদায়ের পর এবার ট্রাক-কাভার্ডভ্যান পরিবহন শ্রমিকদের রেজিস্টেশন ছাড়াই করোনা ভ্যাকসিনের আয়তায় এনেছে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়।

শনিবার (২৫ডিসেম্বর) দুপুর ২ টায় নগরীর পোর্ট কানেকটিং রোডের ইস্ট কলোনীর তাল তলায় তিন দিনব্যাপি ভ্যাকস্যান কার্যক্রম শুরু হয়েছে।

প্রথম দিন ১হাজার শ্রমিক অ্যাস্ট্রোজেনেকার ভ্যাকসিন পেয়েছেন। এছাড়া ২৬ ও ২৭ ডিসেম্বর আরও ২ হাজার শ্রমিককে ভ্যাকসিন দেওয়া হবে।প্রথম ডোজ নেওয়া ব্যক্তিদের আগামী ২ মাস পর পরবর্তী ডোজ দেওয়া হবে।

চট্টগ্রাম জেলা ট্রাক-কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি শফিকুর রহমান ভ্যাকসিন কার্যক্রমে সভাপতিত্ব করেন।

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ৩৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আলহাজ্ব মোহাম্মদ আবদুল মান্নান ভ্যাকসিন কার্যক্রম উদ্বোধন করেন। এসময় জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী উপস্থিত ছিলেন।
তিনি বলেন, পরিবহন শ্রমিকদের সুরক্ষিত করা সম্ভব না হলে পরিবহন সংশ্লিষ্টরা ঝুঁকির মধ্যে থাকবেন।সরকারের নির্দেশনা অনুযায়ী সবাইকে ভ্যাকসিনের আয়তায় আনা হবে।করোনা ও ওমিক্রন থেকে রক্ষা পেতে পর্যায়ক্রমে সবাইকে কোভিড ভ্যাকসিন দেওয়া হবে। নিজে ভ্যাকসিন নিয়ে অন্যকে ভ্যাকসিন নিতে উৎসাহিত করতে হবে। পাশাপাশি মাস্ক পরিধানসহ সামজিক দুরত্ব বজায় রেখে চলাফেরা করতে হবে। জমাসমাগম ঘটে এমন সামাজিক অনুষ্ঠান এড়িয়ে চলতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সুমন এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী মো. সুমন প্রকাশ সুমন, সরকারী গাড়ি চালক সমিতির চট্টগ্রাম বিভাগীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মো. খোরশেদ আলম, দপ্তর সম্পাদক মো. এয়াছিন চৌধুরী বিটু, সদস্য মো. আরিফ ও মোহাম্মদ ইউসুফ প্রমূখ।

আরকে/নচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...