chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিদেশে রপ্তানির আগে পণ্য সরিয়ে রাখতো চক্রটি

ksrm

নিজস্ব প্রতিবেদক: বিদেশে রপ্তানির আগে নির্দিষ্ট স্থানে পণ্য নামিয়ে চোরাকারবারি চক্রের সদস্যদের কাছে বিক্রির মূল হোতাসহ পাঁচজনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব-৭) সদস্যরা। এসময় বিপুল পরিমাণ গার্মেন্টস পণ্যসহ কার্ভাডভ্যানটি (ঢাকা মেট্রো – ট- ২০ ৩৯৪২ ) জব্দ করা করেছে।

গতকাল শুক্রবার (২৪ডিসেম্বর) রাতে ফেনী জেলার ছাগলনাইয়া থানার ধুমঘাট বিসিক শিল্প এলাকা থেকে তাদের আটক করা হয়েছে।তারা হলেন, কার্ভাডভ্যান চালক মো. আল-আমিন (২৮), মো. নিজাম (২২), মো. নূর-নবী (২৬), মো.শাহজাহান ( ৫১ ) ও মো. মাইনুল হাসান আসিক ( ২০ )।

র‌্যাব জানায়, ঢাকার একটি গার্মেন্টেস শিল্পের পণ্য কাভার্ডভ্যানে বিদেশে রপ্তানির জন্য চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে আসে। কিন্তু কাভার্ডভ্যানটি চট্টগ্রামে না এসে চোরাকারবারীদের কাছে বিক্রির জন্য ফেনীর ছাগলনাইয়া থানার ধুমঘাট বিসিক শিল্প এলাকায় চলে যায়। খবর পেয়ে র‌্যাব সেখানে অভিযান চালিয়ে চক্রের সদস্যদের আটক করে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারি পরিচালক (গণমাধ্যম) ফ্লাইট ল্যাফটেন্যান্ট নিয়াজ মোহাম্মদ চপল গণমাধ্যমকে এর সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, চক্রটি দীর্ঘদিন ধরে তৈরি পোশাক খাতের পণ্য বিদেশে রপ্তানি করার আগে সুবিধামতো স্থানে নামিয়ে পণ্য সরিয়ে রাখতো।পণ্য সরিয়ে রাখার পর আবারও নতুন কার্টনে পণ্য বিদেশে রপ্তানি করে প্রতারণা করে আসছিল। র‌্যাব গোপন সংবাদের পর অভিযান চালিয়ে চক্রের সদস্যদের ফেনী থেকে আটক করেছে।

আরকে/জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...