chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সেন্টমার্টিনে দুই দিনের ভ্রমণ নিষেধাজ্ঞা!

ksrm

চট্টলা ডেস্ক: চতুর্থ ধাপের নির্বাচনের কারণে আজ ও আগামীকাল (২৫ ও ২৬ ডিসেম্বর) সেন্টমার্টিনে দুই দিনের ভ্রমণ নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। চতুর্থ ধাপে কক্সবাজারের টেকনাফে সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে রোববার (২৬ ডিসেম্বর)। 

এই উপলক্ষে আজ শনিবার থেকে দ্বীপ থেকে সব পর্যটককে সরিয়ে নেওয়া নিশ্চিত করছে প্রশাসন, এমনটি জানিয়েছেন টেকনাফ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী।

ইউএনও পারভেজ চৌধুরী বলেন, ইউপি নির্বাচন থাকায় নৌপথে টেকনাফ-সেন্ট মার্টিন, কক্সবাজার-সেন্টমার্টিন ও চট্টগ্রাম-সেন্ট মার্টিনের জাহাজ চলাচল বন্ধের নির্দেশনা দেওয়া হয়েছে। যেসব পর্যটক সেন্ট মার্টিন ছিলেন, তাদের অধিকাংশ শুক্রবার দ্বীপ ত্যাগ করেছেন। বাকিরা শনিবার দুপুরের মধ্যে দ্বীপ ত্যাগ নিশ্চিত করবেন। ২৭ ডিসেম্বর থেকে পুনরায় তিনটি নৌপথে আবার স্বাভাবিক নিয়মে জাহাজ চলাচল করবে।

উপজেলা প্রশাসন ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে সাতটি এবং সেন্ট মার্টিন-কক্সবাজার ও সেন্ট মার্টিন-চট্টগ্রাম নৌপথে একটি করে মোট নয়টি জাহাজ চলাচল করে। এসব জাহাজে প্রতিদিন প্রায় ১০ হাজার পর্যটক সেন্ট মার্টিন ভ্রমণ করছেন।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...