chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

১৫৪ রানের বড় জয় পেল বাংলাদেশের যুবারা

খেলাধুলা ডেস্ক : নেপালকে ১৫৪ রানের বড় ব্যবধানে হারিয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ শুরু করেছে বাংলাদেশ। শুক্রবার শারজায় টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৯৭ রানের পাহাড়সম স্কোর জড় করে বাংলাদেশ।

জবাবে ১৪৩ রানে গুটিয়ে যায় নেপাল। এতে বাংলাদেশ পায় ১৫৪ রানের বিশাল জয়। ১১টি চার ও ১টি ছক্কায় ১১২ বলে অপরাজিত ১২৭ রানের ইনিংস খেলেন প্রান্তিক নওরোজ নাবিল।

ইনিংসের শুরুতে মাহফিজুল ইসলাম ও ইফতেখার হোসেন ইফতির উদ্বোধনী জুটিতে আসে ৩৯ রান। ১৭ রান করে ফেরেন মাহফিজুল। রান আউটে কাটা পড়ার আগে ২১ রান আসে ইফতির ব্যাট থেকে।

চারে নামা আইচ মোল্লার সঙ্গে ৩৮ রানের জুটি গড়েন প্রান্তিক নওরোজ নাবিল। দলকে ১০৫ রানে রেখে বিদায় নেন আইচ (২২)।

প্রান্তিকের সাথে যোগ্য সঙ্গ দিয়েছেন উইকেটকিপার ব্যাটার মোহাম্মদ ফাহিম। তবে ফাহিম ৫৪ বলে ৫৮ রান করে আহত অবসরে যান। এরপর মেহরাব হোসেন ১৫ বলে ২১ রানের ক্যামিও খেলেন। ১১টি চার ও ১টি ছক্কায় প্রান্তির নওরোজ নাবিল ১১২ বলে অপরাজিত ১২৭ রান করেছেন।

নির্ধারিত ৫০ ওভারে ২৯৭ রান করতে সমর্থ হয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। নেপাল যুব দলের পক্ষে ১ টি করে উইকেট নেন গুলশান কুমার ঝা, তিলক রাজ ভান্ডারি ও মোহাম্মদ আদিল আলম।

জবাব দিতে নেমে তেমন সুবিধা করতে পারেনি নেপালের যুবারা। শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা দলটি আর ঘুরে দাঁড়াতে পারেনি সাকিব-রাকিবুল-নয়নদের বোলিংয়ের সামনে।

এক পর্যায়ে ৮১ রানে ষষ্ঠ উইকেটের পতন ঘটলে কার্যত ম্যাচ থেকেই ছিটকে যায় নেপাল। বিবেক কুমার যাদবের ৩৪ বলে ২৬ ও গুলশান কুমারের ২৮ বলে ৩৫ রানের ইনিংস দুটি অবশ্য পরাজয়ের ব্যবধান কমাতে সাহায্য করেছে কিঞ্চিৎই।

আর এই দুজন সাজঘরে ফিরলে ১৪৩ রানেই গুটিয়ে যায় নেপাল। এতে বাংলাদেশ পায় ১৫৪ রানের বিশাল জয়।

বাংলাদেশের পক্ষে দুটি করে উইকেট শিকার করেছেন তানজিম হাসান সাকিব, অধিনায়ক রাকিবুল হাসান, এস এম মেহরব হাসান ও নাইমুর রহমান নয়ন। তবে ম্যাচ সেরা হয়েছেন শতক হাঁকানো নাবিলই।

এবারের অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে বাংলাদেশ ‘বি’ গ্রুপে তাঁদের বাকি ম্যাচগুলোর মধ্যে ২৫ ডিসেম্বর কুয়েতের বিপক্ষে এবয় ২৮ ডিসেম্বর খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর