chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নগরীতে ‘দামপাড়া’ সিনেমার দৃশ্যধারণ শুরু

ksrm

নিজস্ব প্রতিবেদক : মহান মুক্তিযুদ্ধে চট্টগ্রাম জেলাকে পাকিস্তানি সেনাবাহিনীর ধ্বংসযজ্ঞ থেকে রক্ষার নিমিত্ত আত্মোৎসর্গকারী তৎকালীন চট্টগ্রাম জেলার এসপি এম শামসুল হক এর  বর্ণাঢ্য জীবন, অসাধারণ পেশাদারিত্ব ও দেশপ্রেম নিয়ে নির্মিতব্য চলচ্চিত্র ‘দামপাড়া’র  দৃশ্যধারণ শুরু হল আজ চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর,  ছবি প্রযোজনার সাথে সংশ্লিষ্ট মেট্রোপলিটন পুলিশের কর্মকর্তাবৃন্দ, চলচ্চিত্রের পরিচালক, সহকারী পরিচালক ও অন্যান্য  শিল্পী-কুশলীদের উপস্থিতিতে মহাসমারোহে দৃশ্য ধারণের যাত্রা শুরু করেছে ‘দামপাড়া’ চলচ্চিত্রটি।

পরিবেশে ১৯৭১, ভাবে দেশপ্রেম এবং বিন্যাসে আধুনিক এই চলচ্চিত্রটি এসপি এম শামসুল হক,  মুক্তিযুদ্ধকালীন চট্টগ্রাম জেলা, দামপাড়া পুলিশ লাইন্স,  পাকিস্তানি সেনাবাহিনীর চালিত ধ্বংসযজ্ঞ এর আবহ, সামাজিক ও সাংস্কৃতিক  পরিপ্রেক্ষিত, মনস্তাত্বিক পটভূমি ও অন্যান্য ঐতিহাসিক ফেনোমেনন এর উপর ভিত্তি করে নির্মিত হচ্ছে।

অসাধারণ কাহিনী,  কুশীলব,  নির্মাণশেলী  ও অন্যান্য আঙ্গিকে নির্মিতব্য এই চলচ্চিত্রটি একজন সাহসী, অদম্য ও আত্মপ্রত্যয়ী দেশপ্রেমিক পুলিশ কর্মকর্তার মুক্তিযুদ্ধে চট্টগ্রামবাসীকে রক্ষার্থে আত্মবিসর্জনের এক অনন্য আলেখ্য।

শুদ্ধমান চৈতনের পরিচালনায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের প্রযোজনায় নির্মিতব্য পূর্ণ দৈর্ঘ্য বাংলা চলচ্চিত্র ‘দামপাড়া’।  ছবিটির প্রধান চরিত্র তৎকালীন চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এম শামসুল হকের অভিনয় করছেন ফেরদৌস আহমেদ। পুলিশ সুপার এম শামসুল হকের স্ত্রী বাংলাদেশের প্রথম মহিলা রাষ্ট্রদূত মাহমুদা হক চৌধুরীর ভূমিকায় অভিনয় করছেন আশনা হাবিব ভাবনা।

এসএএস/

এই বিভাগের আরও খবর
Loading...