chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বোয়ালখালীতে নির্বাচন উপলক্ষে অতিথি এনে গালিগালাজ

ksrm

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামের বোয়ালখালীতে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে অনুষ্ঠানের নামে অতিথি এনে নৌকার প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের বিরুদ্ধে গালিগালাজ করানোর অভিযোগ পাওয়া গেছে।

এছাড়া নির্বাচনী পোস্টার ছিঁড়ে ফেলাসহ প্রার্থীদের প্রচারণায় নানান প্রতিবন্ধকতার সৃষ্টি করা হচ্ছে বলে জানা গেছে। আগামী ৫ জানুয়ারি বোয়ালখালী উপজেলার ৭টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। চলছে প্রার্থীদের প্রচার প্রচারণা।

আহলা করলডেঙ্গা ইউনিয়ন পরিষদ নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী হামিদুল হক মান্নান (আনারস প্রতীক) জানান, বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সকাল থেকে এলাকায় টাঙানো নির্বাচনী পোস্টার ছিঁড়ে ফেলা হচ্ছে। কর্মী সমর্থকদের ভয়ভীতি দেখানো হচ্ছে। এতে সাধারণ ভোটাররা আতঙ্কিত হয়ে পড়েছে।

তিনি অভিযোগ করে বলেন, নির্বাচনী আচরণ বিধি না মেনে এলাকায় অতিথি এনে তাদের দিয়ে গালিগালাজ করাচ্ছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী। এ ব্যাপারে নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত সংশ্লিষ্টদের জানিয়েছি।

আমুচিয়া ইউপি নির্বাচনে সিপিবি মনোনীত প্রার্থী অনুপম বড়–য়া পারু অভিযোগ করে বলেন, পরাজয়ের ভয়ে প্রতিদ্বন্দ্বি প্রার্থী ছিঁড়ে ফেলছেন ব্যানার, রেহাই দিচ্ছেন না পোস্টারও।

শাকপুরা ইউপি স্বতন্ত্র প্রার্থী মো. গিয়াস উদ্দিন সোহেল বলেন, কর্মী সমর্থকদের নির্বাচনী প্রচারণা না করার জন্য হুমকি দেওয়া হচ্ছে। প্রকাশ্যে অনুষ্ঠান করে অতিথিদের দিয়ে গালমন্দ করা হয়েছে। মৌখিকভাবে বিষয়টি রির্টানিং কর্মকর্তাকে জানিয়েছি।

জানা গেছে, গত দুইদিন ধরে স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উপলক্ষে আলোচনা সভার ব্যানারে উপজেলার পোপাদিয়া, শাকপুরা, করলডেঙ্গা ও আমুচিয়া ইউনিয়নে নৌকা প্রতীকের পক্ষে প্রচারণা চালানো হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম-৮ আসনের সাংসদ মোছলেম উদ্দিন আহমদ।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. নুরুল ইসলাম বলেন, প্রার্থীদের কাছ থেকে দুইটি লিখিত অভিযোগ পেয়েছি। মৌখিকভাবেও অনেক প্রার্থী অভিযোগ জানিয়েছেন। এ বিষয়ে ব্যবস্থা নেয়া হচ্ছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর
Loading...