chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নিউজিল্যান্ডে ‘মুক্তি’র আনন্দে চনমনে বাংলাদেশ দল

ksrm

ক্রীড়া ডেস্ক: সোমবারই মিলেছে স্বস্তির খবর। গত রোববার করা করোনাভাইরাস পরীক্ষায় নেগেটিভ হয়েছেন সবাই। আজ (মঙ্গলবার) নিউজিল্যান্ডে অনুশীলন করার সুযোগ পেয়েছে বাংলাদেশ দল। এবার কিউই সফরে গিয়ে কোয়ারেন্টাইন জটিলতায় পড়ে সফরকারীরা।

সব শঙ্কা উড়িয়ে গোটা দল হিসেবে নিউজিল্যান্ডের লিঙ্কন বিশ্ববিদ্যালয় মাঠে আজ অনুশীলন সেরেছে টাইগাররা।

এদিন স্থানীয় সময় সকাল ১০টায় অনুশীলন শুরু করে অধিনায়ক মুমিনুল হকের দল। শুরুতে রানিং আর ফিটনেস অনুশীলনের পর স্কিল ট্রেনিং করেন ক্রিকেটাররা। অনুশীলন শেষে এক ভিডিও বার্তায় দলের হেড কোচ রাসেল ডমিঙ্গো জানিয়েছেন, দীর্ঘদিন পর হোটেল বন্দি জীবন কাটিয়ে মাঠে ফিরে ফুরফুরে মেজাজে গোটা দল।

ডমিঙ্গো বলেন, ‘বাইরে বের হতে পারার অনুভূতি অসাধারণ। ১১ দিন হোটেল বন্দি থাকা খুবই চ্যালেঞ্জিং ছিল ছেলেদের জন্য। ছেলেরা রৌদ্রজ্জ্বল একটি দিনে মাঠে আসতে পেরে খুব খুশি।’

নিজেদের ভাবনায় কথা জানিয়ে ডমিঙ্গো বললেন, ‘আগামী দুই-তিন দিন হাই ইনটেনসিটি অনুশীলন হবে ব্যাটিং-বোলিংয়ের। তাওরাঙ্গা গিয়ে টেস্টের আগে ৬ দিন অনুশীলনের সুযোগ পাব আমরা। আশা করি সবাই ছন্দে ফিরতে পারবে টেস্টে নামার আগে, যেমন ইনটেনসিটি দরকার তা নিশ্চিত করতে পারবে।’

গত ৮ ডিসেম্বর নিউজিল্যান্ড সফরের উদ্দেশে দেশ ছাড়ে লাল-সবুজের প্রতিনিধিরা। গত বছর ১৪ দিনের কোয়ারেন্টাইন করলেও এবার বিসিবির বিশেষ সুপারিশে ৭ দিনের কোয়ারেন্টাইনের অনুমতি দেয় নিউজিল্যান্ড স্বাস্থ্য বিভাগ। কিন্তু বিমানে একজন করোনা আক্রান্ত রোগীর সংস্পর্শে থাকায় টিম ম্যানেজমেন্ট ও ক্রিকেটারসহ ৯ জনকে ১০ দিনের কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

গত বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) দলটির বেশ কয়েকজন ক্রিকেটার কোয়ারেন্টাইন থেকে মুক্ত হয়ে অনুশীলনে নামেন। কিন্তু এরপর আবার শুনতো হয় দুঃসংবাদ। ২১ ডিসেম্বর পর্যন্ত আবার বন্দি জীবন কাটাতে হবে তাদের। এই বন্দি জীবন শেষ করে আজ অনুশীলনে ফিরলেন মুমিনুল হকরা।

তবে করোনাভাইরাসে আক্রান্ত স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথকে পাচ্ছে না সফরকারীরা। হোটেল থেকে এই লঙ্কানকে নিয়ে যাওয়া হয়েছে নিউজিল্যান্ডের কোভিড সেন্টারে। বর্তমানে সেখানেই আছেন তিনি। সিরিজের প্রথম ম্যাচটি গড়ানোর কথা আছে আগামী ১ জানুয়ারি, বে ওভালে। দ্বিতীয় ও শেষ ম্যাচটি হওয়ার কথা ৯ জানুয়ারি হ্যাগলি ওভালে।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...