chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

র‍্যাবের ওপর মার্কিন নিষেধাজ্ঞা,প্রতিবাদ নুসরাত ফারিয়ার 

ksrm

বিনোদন ডেস্ক: ‘একটি অশ্লীলতাহীন চলচ্চিত্র পরিবেশ নিশ্চিত করা র‍্যাবের কৃতিত্ব, চলচ্চিত্রকে অশ্লীলতামুক্ত করে হাজার হাজার সুস্থ ধারার শিল্পীর মুখে হাসি ফিরিয়ে দিয়েছে’- কথাটি বলেছেন জনপ্রিয় চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। সোমবার (২০ ডিসেম্বর) একটি ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে তিনি দেশের র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন বা র‍্যাবের সমর্থনে জোরালো আওয়াজ তুলেছেন।

সম্প্রতি র‍্যাব, এর সাবেক ডিজি ও বর্তমান আইজিপি বেনজীর আহমেদসহ সাত কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। এ ঘটনায় সংশ্লিষ্ট বাহিনী, সরকারের পক্ষ থেকে প্রতিবাদ জানানো হয়েছে। এবার প্রতিবাদে সামিল হলেন ফারিয়া।

হ্যাশট্যাগে ‘আই স্ট্যান্ড ফর র‍্যাব’ কথাটি যুক্ত করে ফারিয়া লিখেছেন, ‘আপনাদের মনে থাকার কথা, ২০০০-২০০৪ সাল পর্যন্ত চলচ্চিত্রের জন্য দুর্বিষহ সময় ছিল। যখন চলচ্চিত্র ছিল অশ্লীলতাপূর্ণ। অশ্লীল নায়ক-নায়িকারা ছিল সেলেব্রিটি আর সুস্থ ধারার শিল্পীরা ছিল নির্বাসিত। চলচ্চিত্র শিল্পী হিসেবে সে সময়ের কথা চিন্তা করলে এখনো আমার গা শিউরে ওঠে।’

ফারিয়া আরও লিখেছেন, ‘আমি সেসময় চলচ্চিত্রে ছিলাম না, কিন্তু আমি জানি আমার সিনিয়র আর্টিস্টরা কি দুর্বিষহ সংগ্রামের মধ্য দিয়ে গিয়েছেন সে সময়! সেই জায়গা থেকে আজ একটি অশ্লীলতাহীন চলচ্চিত্র পরিবেশ নিশ্চিত করা র‍্যাবের কৃতিত্ব, চলচ্চিত্রকে অশ্লীলতামুক্ত করে হাজার হাজার সুস্থ ধারার শিল্পীর মুখে হাসি ফিরিয়ে দিয়েছে। আর জঙ্গিমুক্ত বাংলাদেশ, সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান, মাদকের বিরুদ্ধে অভিযান আমি আর নাই বা বললাম। বাংলাদেশের একজন নাগরিক হিসেবে আমি র‍্যাবের পাশে আছি এবং থাকব। নাগরিক হিসেবে আমি র‍্যাবের ওপর আরোপিত নিষেধাজ্ঞার প্রতিবাদ করি।’

প্রসঙ্গত, সুন্দরবনে র‍্যাবের অভিযান নিয়ে নির্মিত হয়েছে একটি সিনেমা। যেটার নাম ‘অপারেশন সুন্দরবন’। নির্মাণ করেছেন দীপঙ্কর দীপন। এই সিনেমায় নুসরাত ফারিয়াও অভিনয় করেছেন।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...