chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ভাসানচর থেকে পালানো রোহিঙ্গা নারীর মৃত্যু-মা আটক

ksrm

বিভাগীয় খবর : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে পালিয়ে সেতারা বেগম নামে ৩০ বছর বয়সী এক নারীর মৃত্যুর খবর পাওয়া গেছে।

আজ রবিবার সন্ধ্যায় সুবর্ণচরের মোহাম্মদপুর ইউনিয়নের চর মোজাম্মেল ঘাট থেকে ওই নারীর লাশ উদ্ধার করে পুলিশ। এসময় তার সঙ্গে আসা মা নূর বাহারকে (৬০) আটক করা হয়েছে।

মৃত সেতারা বেগম ভাসানচর ১০নং ক্লাস্টারের ১৩নং কক্ষের বাসিন্দা নূর মোহাম্মদের মেয়ে। আটককৃত নূর বাহার নূর মোহাম্মদের স্ত্রী।

স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার বিকেলে সুবর্ণচরের মোহাম্মদপুর ইউনিয়নের চর মোজাম্মেল ঘাটে রোহিঙ্গা নারী নূর বাহার ও তার মেয়ে সেতারা বেগমকে দেখতে পায় স্থানীয়রা।

পরে স্থানীয় লোকজন সেতারাকে জ্বরে কাঁপতে দেখে অটোরিকশা যোগে হাসপাতালে নেয়ার চেষ্টা করে। পথে চর নোমান এলাকায় পৌঁছলে স্থানীয় এক পল্লী চিকিৎসকের কাছে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল হক জানান, মৃত সেতারা বেগমের মায়ের দেয়া তথ্যমতে, গত ২০-২৫ দিন ধরে জ্বরে আক্রান্ত ছিল সেতারা।

এরই মধ্যে গত ৩-৪ দিন আগে দালালের মাধ্যমে ভাসানচর থেকে পালিয়ে কুতুপালং যাওয়ার উদ্দেশ্যে মাছ ধরার নৌকাযোগে পালিয়ে আসে তারা।

১৮ ডিসেম্বর শনিবার রাতের কোন একসময় তাদেরকে কৌশলে সুবর্ণচরের মোহাম্মদপুরের চর মোজাম্মেল গ্রামের ঘাটে নামিয়ে দিয়ে যায় দালালরা। পরে সেখানে আরও অসুস্থ হয়ে পড়লে রবিবার বিকেলে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

ভাসানচর আশ্রায়ণ প্রকল্প কর্তৃপক্ষের সাথে কথা বলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে জানালেন ওসি।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর
Loading...