chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

‘বঙ্গবন্ধুর সোনার বাংলা ক্ষুধা ও দারিদ্র্যকে জয় করেছে’

ksrm

নিজস্ব প্রতিবেদক: একুশে পদক বিজয়ী ও পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান আলহাজ্ব সুফি মিজানুর রহমান বলেছেন, বিজয়ের সুবর্ণজয়ন্তীতে বঙ্গবন্ধুর সোনার বাংলা ক্ষুধা ও দারিদ্র্যকে জয় করেছে। দেশপ্রেম, আত্মবিশ্বাস ও আত্মশক্তিতে জেগে উঠেছে পুরো জাতি।

রবিবার  (১৯ ডিসেম্বর) বিকেল চারটায় প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে সুচিন্তা ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের সমন্বয়ক জিনাত সোহানা চৌধুরীর সভাপতিত্বে এক আলোচনা সভায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

এর আগে বিজয়ের সুবর্ণজয়ন্তীতে সুচিন্তা ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের উদ্যোগে আলেম-ওলামা বিজয় মিছিল নগরীর জমিয়তুল ফালাহ মসজিদ থেকে শুরু হয়ে জামালখান প্রেসক্লাব চত্বরে এসে শেষ হয়।

আলোচনায় সভায় সুফি মিজান বলেন, দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে এ মাটির শ্রেষ্ঠ সন্তানরা পাকিস্থানি বাহিনীকে পরাজিত করে লাল-সবুজ পতাকার জন্ম দিয়েছেন। বাঙালির বিজয়ের অর্ধশত বছর পূর্ণ হয়েছে। ক্ষুধা-দারিদ্র্যকে জয় করে এগিয়ে যাচ্ছে এই জাতি। মুক্তিযুদ্ধের সময় এবং বিজয়ের পর যারা এই জাতির ভবিষ্যৎ নিয়ে কটুকাটব্য করেছে সেসব প্রভাবশালী দেশ এবং ব্যক্তির কাছে বাংলাদেশ এখন উন্নয়ন রোল মডেল।
কবি ও সংবাদিক শুকলাল দাশের উপস্থাপনায় সভায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান,গাউসিয়া কমিটি বাংলাদেশের যুগ্ম মহাসচিব মোসাহেব উদ্দীন বখতিয়ার,তরুণ ইসলামিক স্কলার সৈয়দ মুহাম্মদ হাসান আজহারী,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ইসলামের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. এস এম বোরহান উদ্দীনসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

আরকে/নচ

এই বিভাগের আরও খবর
Loading...