chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বোয়ালখালীতে চেয়ারম্যান পদে ৫ প্রার্থীর প্রার্থীতা প্রত্যাহার

ksrm

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার ৭ ইউনিয়নে প্রার্থীতা প্রত্যাহারের শেষদিনে রবিবার (১৯ ডিসেম্বর) ৫ চেয়ারম্যান প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন।

ফলে উপজেলার ৭ ইউপিতে নির্বাচনী মাঠে চেয়ারম্যান পদে ২৫ জন প্রার্থী লড়াই করবেন। রবিবার ৫ প্রার্থী মনোনয়ন প্রত্যাকার করে নেওয়ার তথ্যটি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. নুরুল ইসলাম।

তিনি জানান, পোপাদিয়া ইউপির চেয়ারম্যান পদপ্রার্থী ছৈয়দ মো. মোদাচ্ছের ও এসএম জোবায়ের হাসান। শাকপুরা ইউপির মো. এমরান ও মোজাহের আলম এবং করলডেঙ্গা ইউপিতে মো. মুরাদ হাসান মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ৭টি ইউপি নির্বাচনে অংশ চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ৩২জন প্রার্থী। এর মধ্যে চরণদ্বীপ ইউপির আওয়ামী লীগের প্রার্থী মো.শামসুল আলম, শাকপুরা ইউপির স্বতন্ত্র প্রার্থী মো. এমরান ও আমুচিয়া ইউপির অজিত বিশ্বাসের মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের দিন বাতিল করেন রির্টানিং কর্মকর্তা।

আপিল করে মো. এমরান মনোনয়ন ফিরে পেলেও তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। মো.শামসুল আলম আপিল করলে তার মনোনয়ন বাতিলের আদেশ বহাল রাখে আপিল বোর্ড।

নির্বাচনী মাঠে রয়েছেন শাকপুরা ইউপিতে আব্দুল মান্নান মোনাফ (আওয়ামী লীগ), নুরুল ইসলাম (ইসলামী আন্দোলন), মো. আবদুল মালেক (ইসলামিক ফ্রন্ট) ও গিয়াস উদ্দীন সোহেল (স্বতন্ত্র)।

সারোয়াতলী ইউপিতে মো. বেলাল হোসেন (আওয়ামী লীগ), এ.এস.এম মহিউদ্দীন চৌধুরী (ইসলামী ফ্রন্ট) ও এ এম এম ইউসুফ চৌধুরী (স্বতন্ত্র) ।

পোপাদিয়া ইউপিতে এসএম জসিম উদ্দীন (আওয়ামী লীগ) ও বাবু দাশ (স্বতন্ত্র)। চরণদ্বীপ ইউপিতে মো. নুরুল আমিন খান (স্বতন্ত্র), মুহাম্মদ শোয়াইব রেযা (স্বতন্ত্র), মো. মোস্তাফা কামাল (স্বতন্ত্র) ও রহমত আলী চৌধুরী (স্বতন্ত্র)।

শ্রীপুর-খরণদ্বীপ ইউপিতে মোহাম্মদ মোকারম (আওয়ামী লীগ), জমির উদ্দীন (স্বতন্ত্র), খালেদ সাইফুল্লাহ (ইসলামী আন্দোলন), মো. ইকবাল (স্বতন্ত্র) ও মো. নাঈম উদ্দীন (স্বতন্ত্র)। আমুচিয়া ইউপিতে কাজল দে (আওয়ামী লীগ) ও অনুপম বড়ুয়া পারু (সিপিবি)।

আহলা করলডেঙ্গা ইউপিতে মনছুর আহাম্মদ বাবুল (আওয়ামী লীগ), হামিদুল হক মান্নান (স্বতন্ত্র), মো. মোহরম আলী (স্বতন্ত্র), মো. মাহাবুবুল আলম সিদ্দিকী (স্বতন্ত্র) ও মো. সায়েম (স্বতন্ত্র) ।

ঘোষিত তফশীল অনুযায়ী ২০ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর নির্বাচনী প্রচার-প্রচারণায় নামছে প্রার্থীরা। আগামী ৫ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর
Loading...