chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে হবে :চসিক মেয়র

ksrm

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর এদেশের মানুষ বিশেষ করে একটি প্রজন্মকে বিকৃত ইতিহাস সম্পর্কে ধারনা দেয়া হয়েছে। ভূল ইতিহাস, বিকৃত ইতিহাস দিয়ে সাময়িক লাভবান হওয়া যায়, কিন্তু প্রকৃত ইতিহাস শত বছর পর হলেও কথা বলবেই। বঙ্গবন্ধু তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতা গ্রহণ করে প্রকৃত ইতিহাস জানার ব্যবস্থা করেছে। আমাদের আগামী প্রজন্মকে প্রকৃত ইতিহাস সম্পর্কে জ্ঞান আহরণ করে বঙ্গবন্ধুর সেই প্রত্যাশিত সোনার বাংলা গড়ে তোলার প্রস্তুতি নিতে হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সকলকে ত্যাগ স্বীকার করার আহ্বান জানান।

শনিবার (১৮ ডিসেম্বর) দুপুরে দেওয়ানহাট সিটি কর্পোরেশন কলেজে আলোচনা সভা ও বার্ষিক পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

দেওয়ান হাট সিটি কর্পোরেশন কলেজ পরিচালনা কমিটির সভাপতি ২৩নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ জাবেদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্যনেল মেয়র মো. গিয়াস উদ্দিন, ওয়ার্ড কাউন্সিলর আবদুস সালাম মাসুম, প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন-অধ্যক্ষ জিনু আরা বেগম, কলেজ পরিচালনা পরিষদের সদস্য হাজী মো. ইব্রাহিম, মিসেস মমতাজ বেগম, মো. শপিউল আজ, মো. ইদ্রস কাজেমী, বিনোদ বিহারী প্রমুখ। মেয়র আরো বলেন, ছাত্র যুবকদের মুক্তিযুদ্ধের চেতনা ধারন ও ডিজিট্যাল প্রযুক্তির সর্বত্তোম ব্যবহারের মাধ্যমে সোনার বাংলা গড়ে তোলার মিছিলে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।
অনুষ্ঠান শেষে প্রধান অতিথি সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী সাহিত্য ও সংস্কৃতি প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করন।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর
Loading...