chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আনোয়ারা বৈরাগ গ্রামে নির্মিত হচ্ছে দৃষ্টিনন্দন ঈদগাহ

ksrm

নিজস্ব প্রতিবেদক : আনোয়ারা উপজেলার বৈরাগ ইউনিয়নের ৮নং ওয়ার্ড বৈরাগ গ্রামে নির্মিত হচ্ছে দৃষ্টিনন্দন ঈদগাহ। এই ঈদগাহকে ঘিরে এলাকার ধর্মপ্রাণ যুবক ও মানুষের মাঝে আনন্দের বন্য বয়ে যাচ্ছে। এলাকাবাসীর শতবছরের পুরাতন ঈদগাহটি কেইপিজেড কর্তৃপক্ষ জোরপূর্বকভাবে অধিগ্রহণ করায় এলাকার যুবকদের উদ্যোগে এই ঈদগাহটি নির্মাণের সিদ্ধান্ত গ্রহণ করেন।

 

ঈদগাহটির দৈর্ঘ্য ৩৫০ ফুট এবং প্রস্থ ৭৫ ফুট। এতে প্রায় ৮ হাজার মুসল্লি একসাথে ঈদের নামাজ আদায় করতে পারবে বলে জানিয়েছেন ঈদগাহ পরিচালনা কমিটি। এলাকাবাসী ও প্রবাসীদের অর্থায়নে এবং এলাকার কিশোর, যুবকদের স্বেচ্ছাশ্রমে এই ঈদগাহ নির্মাণ কাজ এগিয়ে চলছে। প্রায় ২৬,২৫০ ফুট এই ঈদগাহটিতে থাকবে শতাধিক মুসল্লীদের জন্য অযুখানা, আগত মুসল্লীদের জন্য পাঞ্জেগানা নামাজ আদায় করার ব্যবস্থা, পাঠকপ্রিয়দের জন্য ইসলামি লাইব্রেরী, সন্ধ্যার পর থেকেই আলোকিত করতে সৌন্দর্য্যমন্ডিত লাইটিং ব্যবস্থা। এতে প্রায় ব্যয় ধরা হয়েছে অর্ধকোটি টাকা। এই ঈদগাহটিতে আগামী ঈদের নামাজ আদায় করার প্রস্তুতি নিয়ে কাজ শেষ করতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে এলাকার যুবসমাজ।

ঈদের নামাজের পাশাপাশি এলাকার শিশু কিশোরদের জন্য নেওয়া হচ্ছে আকর্ষণীয় দৃশ্য। এলাকাবাসী মনে করেন এই ঈদগাহটির নির্মাণ কাজ শেষ হলে বিভিন্ন এলাকা থেকে সৌন্দর্য্য দেখতে মানুষেরা দেখতে আসবে। অত্র ঈদগাহটি পরিকল্পনা অনুযায়ী ও যথাসময়ে শেষ করতে ধনাঢ্য ব্যক্তিবর্গ ও সরকারীভাবে অর্থায়নের জন্য উপজেলা প্রশাসনের সুনজর কামান করেন পরিচালনা কমিটি। ডিজাইন অনুযায়ী ঈদগাহটি নির্মাণ করতে পারলে দক্ষিণ চট্টগ্রামে একটি আকর্ষণীয় ঈদগাহ হবে বলে মনে করেন এলাকাবাসী।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর
Loading...