chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সনদপত্র ছাড়া বিদেশ গেলে কষ্ট পেতে হবে

ksrm

চট্টলার ডেস্ক: যোগ্যতা ও কারিগরি কর্মদক্ষতার সনদপত্র ছাড়া বিদেশে গেলে প্রবাসীদের কষ্ট করার পাশাপাশি ন্যায্য পাওনা থেকে বঞ্চিত হতে হবে বলে জানালেন চট্টগ্রাম জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আ. স. ম জামশেদ খোন্দকার।

শনিবার (১৮ ডিসেম্বর) সকাল ১০টায় চট্টগ্রাম সার্কিট হাউসে আন্তর্জাতিক অভিবাসী দিবস-২০২১ উপলক্ষে ‘সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে অভিবাসন’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আ. স. ম জামশেদ বলেন, প্রবাসীদের প্রেরিত রেমিট্যান্সের কারণে দেশ অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছে।যোগত্য ও কারিগরি কর্মদক্ষতার সনদপত্র ছাড়া বিদেশে গেলে অনেক কষ্টে পড়তে হবে। একই সঙ্গে ন্যায্য পাওনা থেকে বঞ্চিত হতে হবে। ফলে সরকার আশানুরুপ রেমিট্যান্স থেকে বঞ্চিত হবে। বিদেশ যাওয়ার আগে সময়োপযোগী প্রশিক্ষণের বিকল্প নেই।

এবারে দিবসটির প্রতিপাদ্য হচ্ছে ‘শতবর্ষে জাতির পিতা, সুবর্ণে স্বাধীনতা, অভিবাসনে আনবো মর্যাদা ও নৈতিকতা।’
চট্টগ্রাম জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস(ডিএমও), জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো(বিএমইটি) এবং প্রবাসী কল্যাণ ব্যাংক ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় যৌথভাবে অনুষ্ঠানের আয়োজন করে।
অনুষ্ঠানে রেমিট্যান্স প্রেরণকারীদের মধ্যে ৪ জন সফল প্রবাসীর হাতে সম্মাননা স্মারক ‘ক্রেস্ট’তুলে দেওয়া হয়।

চট্টগ্রাম জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের উপপরিচালক মোহাম্মদ জহিরুল আলম মজুমদার ও আঁখি মজুমদার আলোচনায় সভায় সভাপতিত্ব করেন। এতে বিশেষ অতিথি হিসেবে বিকেটিটিসি’র অধ্যক্ষ বেগম নওরীন সুলতানা ও মহিলা টিটিসি’র অধ্যক্ষ বেগম আশরিফা তানজীম উপস্থিত ছিলেন।
আলোচনা সভা ছাড়াও দিবসটি উপলক্ষে দুপুরে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে অভিবাসী দিবসের সূচনা করে প্রবাসীদের আগমনী ও বিদায় অভ্যর্থনা জ্ঞাপন করা হয়।

আরকে/

এই বিভাগের আরও খবর
Loading...