chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনার বুস্টার ডোজ দেওয়ার কার্যক্রম শুরু রবিবার

ksrm

জাতীয় ডেস্ক : দেশে ট্রায়ালে করোনাভাইরাসের টিকার বুস্টার ডোজ দেওয়ার কার্যক্রম শুরু হবে আগামী রবিবার (১৯ ডিসেম্বর) থেকে। ভাইরাসের নতুন ধরন ওমিক্রন প্রতিরোধে এ ডোজ দেওয়া হবে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

শুক্রবার (১৭ ডিসেম্বর) সন্ধ্যায় মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া এলাকায় শুভ্রসেন্টারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী, মহান বিজয় দিবস ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত শীতকালীন পিঠা-পুলি ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ তথ্য জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রথমে সম্মুখসারির ডাক্তার, নার্স, সরকারি কর্মকর্তা-কর্মচারী, গণমাধ্যমকর্মী এবং বয়স্কদের এই বুস্টার ডোজের আওতায় আনা হবে।

তিনি বলেন, যারা ৬০ বছরের ঊর্ধ্বে আছেন, গুরুতর অসুস্থ, তাদের বুস্টার ডোজ দেওয়া হবে। সারাদেশে এক যোগে আগামী রোববার শুরু হবে।

এর আগে গত বুধবার (১৫ ডিসেম্বর) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ‘মুজিবজন্ম শতবার্ষিকী’ উপলক্ষে নন-রেসিডেন্ট শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বুস্টার ডোজের প্রস্তুস্তি নেওয়া হচ্ছে। শিগগিরই সেই কার্যক্রম শুরু হবে।

তিনি বলেন, সাড়ে ৪ কোটি ভ্যাকসিন হাতে আছে। আর কোভিড নিয়ন্ত্রণে বাংলাদেশ সফল হয়েছে। নতুন নতুন রূপে করোনা ফিরে আসছে এ কথা জানিয়ে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান মন্ত্রী।

তারও আগে গত সোমবার (১৩ ডিসেম্বর) কেবিনেট মিটিং শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, শুরুতে ষাটোর্ধ্ব ও সম্মুখসারির যোদ্ধাদের বুস্টার ডোজ দেওয়া শুরুর পরিকল্পনা আছে সরকারের।

জাহিদ মালেক বলেন, আরও এক হাজার টিকার বুথ বাড়ানোর নির্দেশ দিয়েছি। বর্তমানে আড়াই হাজার আছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর
Loading...