chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আরও ৫৫২ রোহিঙ্গাকে নেওয়া হচ্ছে ভাসানচরে

ksrm

বিভাগীয় সংবাদ : কক্সবাজার জেলার উখিয়া-টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা আশ্রয়শিবির থেকে আজ শুক্রবার নোয়াখালীর ভাসানচরের উদ্দেশে রওনা দিয়েছে আরও ৫৫২ জন রোহিঙ্গা।

দুপুর থেকে বিকেলের মধ্যে উখিয়া ডিগ্রি কলেজ মাঠের অস্থায়ী প্রত্যাবাসনকেন্দ্র থেকে রোহিঙ্গাদের পৃথক ১৩টি বাসে তুলে চট্টগ্রামের উদ্দেশে পাঠানো হয়।

আগামীকাল শনিবার (১৭ ডিসেম্বর) চট্টগ্রাম থেকে নৌবাহিনীর তত্ত্বাবধানে জাহাজে করে এসব রোহিঙ্গাদের নেওয়া হবে ভাসানচর আশ্রয়শিবিরে।

তথ্যটি নিশ্চিত করেছেন কক্সবাজার অতিরিক্ত শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার সামছু দ্দৌজা। তিনি বলেন, গতকাল বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) থেকে উখিয়া-টেকনাফের বিভিন্ন ক্যাম্প থেকে স্বেচ্ছায় ভাসানচরে যেতে ইচ্ছুক রোহিঙ্গাদের উখিয়া কলেজ মাঠে জড়ো করা হয়।

শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে প্রথম ধাপে ৮টি বাসে করে ৩৮৯ জন ও বিকেলে আরও ৫টি বাসে ১৬৩ জন রোহিঙ্গা ভাসানচরের উদ্দেশে উখিয়া থেকে রওয়ানা দিয়েছেন।

তিনি বলেন, এসব রোহিঙ্গাদের শুক্রবার চট্টগ্রামের নৌবাহিনীর জেটিঘাটে রাখা হবে, সেখান থেকে আগামী শনিবার নোয়াখালীর ভাসানচরে নিয়ে যাওয়া হচ্ছে।

জানা গেছে, মিয়ানমার সেনাবাহিনীর হত্যা ও নির্যাতনের মুখে ২০১৭ সালের ২৫ আগস্ট থেকে সীমান্ত পাড়ি দিয়ে বাংলাদেশে আশ্রয় নেয় আট লাখ রোহিঙ্গা। এর আগে আসে আরও কয়েক লাখ। বর্তমানে উখিয়া ও টেকনাফের ৩৪টি আশ্রয় শিবিরে নিবন্ধিত রোহিঙ্গার সংখ্যা সাড়ে ১১ লাখ।

এর মধ্যে ছয় দফায় কক্সবাজারের বিভিন্ন ক্যাম্প থেকে ১৮ হাজার ৫শ জন রোহিঙ্গাকে ভাসানচর আশ্রয় শিবিরে স্থানান্তর করা হয়েছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর
Loading...