chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

এবার ‘মুক্তিযুদ্ধ’ বানানই ভুল করল চবি বঙ্গবন্ধু পরিষদ

ksrm

নিজস্ব প্রতিবেদক : এবার মহান বিজয় দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে গিয়ে পুষ্পস্তবকে লেখা মুক্তিযুদ্ধ বানানেই ভুল করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদ।

এর আগে গত মঙ্গলবার (১৪ ডিসেম্বর) বুদ্ধিজীবী দিবসে দেয়া পুষ্পস্তবকে ‘বুদ্ধিজীবী’ বানানও ভুল করে সংগঠনটি। তবে এ ভুলকে ‘টাইপিং মিসটেক’ বলে দাবি করেছেন সংগঠনটির সভাপতি ও ফিশারিজ বিভাগের অধ্যাপক রাশেদ উন নবী। বিজয়ের ৫০ বছর উদযাপনে জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানাতে চবির স্বাধীনতা স্মৃতি ম্যুরালে পুষ্পস্তবক দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানায় সংগঠনটি।

সেই পুষ্পস্তবকে লেখা ছিল, ‘মুক্তিযোদ্ধে অংশগ্রহনকারী সকল শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধাঞ্জলি’। যেখানে ‘মুক্তিযুদ্ধ’কে ‘মুক্তিযোদ্ধ’ ও ‘অংশগ্রহণ’কে ‘অংশগ্রহন’ অর্থাৎ ভুল বানানে লেখা হয়েছে। এ ব্যাপারে চবি বঙ্গবন্ধু পরিষদের সভাপতি রাশেদ উন নবী বলেন, ইচ্ছে করে এটা হয়সি। এটা টাইপিং মিসটেক হয়েছে। এ জন্য আমরা দুঃখ প্রকাশ করছি। বুধবার রাতে লিখাটা আমরা ঠিকমতো চেক করিনি। সকালে যখন এটা দেখেছি, তখন পরিবর্তন করার সময় ছিল না। এর আগে গত মঙ্গলবার শহীদ বুদ্ধিজীবী দিবসের পুষ্পস্তবকেও বুদ্ধিজীবী বানানকে ‘বুদ্ধিজীবি’ লিখে ব্যাপক সমালোচনার মুখে পড়ে সংগঠনটি। পরপর দুই দিন এ ধরনের ভুল কীভাবে হয়- জানতে চাইলে তিনি এ বিষয়ে কোনো সদুত্তর দিতে পারেননি।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর
Loading...