chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয়ে শপথ গ্রহণ

ksrm

চট্টলা ডেস্ক: সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে দেশব্যাপী শপথ বাক্য পাঠ করিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টায় দেশবাসীকে একযোগে শপথ বাক্য পাঠ করান তিনি।

প্রধানমন্ত্রী শপথ বাক্যে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে পাকিস্তানি শাসকদের শোষণ ও বঞ্চনার বিরুদ্ধে এক রক্তক্ষয়ী মুক্তি সংগ্রামের মধ্য দিয়ে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করে, বিশ্বের বুকে বাঙালি জাতি প্রতিষ্ঠা করেছে তার স্বতন্ত্র জাতিসত্তা।

আজ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এবং মুজিব বর্ষের বিজয় দিবসে দৃপ্তকণ্ঠে শপথ করছি যে, শহীদের রক্ত বৃথা যেতে দেবো না। দেশকে ভালোবাসবো, দেশের মানুষের সার্বিক কল্যাণে সর্বশক্তি নিয়োগ করবো। জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবের আদর্শে উন্নত সমৃদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনার সোনার বাংলা গড়ে তুলবো। মহান সৃষ্টিকর্তা আমাদের সহায় হোন।

শপথ পাঠের আগে, মহান মুক্তিযুদ্ধে যুদ্ধে সকল বীর শহীদদের আত্মার মাগফিরাত কামনা করেন তিনি। নির্যাতিত সকল মা-বোনদের প্রতি জানান সমবেদনা। এছাড়া ১৫ আগস্টে বঙ্গবন্ধু ও বঙ্গমাতাসহ সকল শহীদের স্মরণ করেন তিনি। এ সময় প্রধানমন্ত্রীর পাশে ছিলেন বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা।

শপথ পাঠ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, জাতীয় সংসদের স্পিকারসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক কর্মীরা।

এমকে/চখ

 

এই বিভাগের আরও খবর
Loading...