chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আ.লীগের হাতে দেশ ও স্বাধীনতা নিরাপদ নয়: শাহাদাত

ksrm

নিজস্ব প্রতিবেদক:দেশের স্বাধীনতা অর্জনে অঙ্গাঅঙ্গিভাবে সম্পৃক্ত আওয়ামী লীগের হাতেই দেশ ও স্বাধীনতা নিরাপদ নয় বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকালে বিজয় দিবস উদযাপন উপলক্ষে চট্টগ্রাম শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পন শেষে তিনি এসব কথা বলেন।

শাহাদাত বলেন, স্বাধীনতার ৫০ বছর পরও দেশে মুক্তিযুদ্ধের মূল চেতনা গণতন্ত্র নেই। যে দেশের জন্য মুক্তিযুদ্ধরা দেশ স্বাধীন করেছেন, সেই বাংলাদেশ দেখছি না। ঘৃণ্য এক দেশ হয়ে গেছে, স্বপ্ন ভেঙে খান খান হয়ে গেছে। আ. লীগ সরকার গণতন্ত্র ও ভোটাধিকার হরণ করে একদলীয় বাকশাল কায়েম করেছে। তাদের মুখে মুক্তিযুদ্ধের চেতনার কথা মানায় না।

মহানগর বিএনপির এই আহ্বায়ক অভিযোগ করে বলেন, বিএনপি স্বাধীনতার ঘোষক সেক্টর কমান্ডার জিয়াউর রহমানের দল। চট্টগ্রামের মাটি থেকে তিনি স্বাধীনতার ঘোষণা দিয়েছেন। তাঁর ঘোষণায় মুক্তিকামী জনতা স্বাধীনতা যুদ্ধে ঝাপিয়ে পড়েছে। আজকে যারা মুক্তিযুদ্ধের চেতনা ফেরি করে বেড়াচ্ছে তাদের বেশিরভাগই সে সময়ে ভারতে নিরাপদ আশ্রয়ে জীবন পার করেছেন। বীর বাঙালি স্বপ্ন আজ ভূলুণ্ঠিত।

শহিদ মিনারে পুষ্সস্তবক অর্পনের সময় মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর ছাড়াও কেন্দ্রীয় বিএনপির শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দীন, চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্মআহবায়ক মো. মিয়া ভোলা, অ্যাডভোকেট আবদুস সাত্তার, এস এম সাইফুল আলম, নাজিমুর রহমান, কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী ছাড়াও বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিল।

আরকে/নচ

এই বিভাগের আরও খবর
Loading...