chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ইতালির বিপক্ষে ফাইনাল খেলবে আর্জেন্টিনা

ksrm

ক্রীড়া ডেস্ক: কোপা আমেরিকা আর ইউরোর ফাইনালের পর থেকেই চলছিল আলোচনা। কোপা জয়ী আর্জেন্টিনা আর ইউরো জেতা ইতালি মুখোমুখি হবে এক সুপার কাপ ম্যাচে। অবশেষে শেষ হয়েছে এ অপেক্ষা। এসেছে আনুষ্ঠানিক ঘোষণা, যাতে জানা গেছে এই বহুল প্রতীক্ষিত এই ম্যাচের দিনক্ষণ।

এক বিবৃতিতে উয়েফা ও কনমেবল দুই পক্ষই জানিয়েছে আগামী বছর জুনে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও ইতালি। দুই মহাদেশের ফুটবলের সর্বোচ্চ সংস্থাই জানিয়েছে, এই আয়োজন ভবিষ্যতেও চালু রাখা হবে। যার শুরুটা হবে আগামী ২০২২ সালের ১ জুন কনমেবল অঞ্চলের শিরোপাজয়ী আর্জেন্টিনা আর উয়েফার শ্রেষ্ঠ দল ইতালির মধ্যকার ‘ফিনালিসিমা’ দিয়ে।

ভেন্যু এখনো নির্ধারিত হয়নি। তবে আগামী বছর জুনে এই ম্যাচটি ইংল্যান্ডের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বলে জানাচ্ছে ইউরোপীয় ও দক্ষিণ আমেরিকান সংবাদ মাধ্যম।

এই ঘোষণাটি এসেছে দুই পক্ষের সমঝোতা স্মারকে সাক্ষরের মাধ্যমে, যেখানে বলা আছে আগামী ২০২৮ সালের ৩০ জুন পর্যন্ত দুইপক্ষ এক জোট হয়ে কাজ করবে। দুই পক্ষের একটি যৌথ কার্যালয়ও থাকবে, যা কাজ শুরু করবে আগামী বছর।

এর মাধ্যমে দুই মহাদেশের শীর্ষ দুই সংস্থার মাঝে সহযোগিতার নতুন দুয়ার উন্মোচিত হয়েছে বলে জানিয়েছেন দুই সংস্থার প্রধান। কনমেবল প্রধান আলেহান্দ্রো ডমিঙ্গেজের ভাষ্য, ‘এই সমঝোতা স্মারকের নবায়ন ও পরিবর্ধনে সম্মত হওয়ার মাধ্যমে আমরা নিজেদের উন্নতির জন্য আরও বেশি সহযোগিতার সুযোগ সৃষ্টি করলাম। এই ফিনালিসিমা তো বটেই, দুই দেশের সংস্কৃতির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ অন্যান্য ক্রীড়া ইভেন্টও যোগ এখানে যোগ করা হবে।’

উয়েফা সভাপতি আলেক্সান্ডার সেফেরিনের কণ্ঠেও ঝরে পড়ল একই সুর। তিনি আরও যোগ করলেন, ‘একসঙ্গে আমরা আরও বেশি সুযোগ সৃষ্টি ও কাজে লাগানোর জন্য মুখিয়ে আছি। লন্ডনে আগামী বছর জুনে অনুষ্ঠেয় এই ফিনালিসিমার জন্য তর সইছে না আমার।’

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...